রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সংখ্যালঘুদের উপর নির্যাতন, সহ্য করা হবে না : সুনামগঞ্জ শাল্লায় র‌্যাব মহাপরিচালক

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২১, ৭:০০ পিএম

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন, সুনামগঞ্জের শাল্লার ঘটনা কোনোভাবেই বরদাশ করা হবে না। অত্যন্ত ন্যাক্কারজনক এ ঘটনার সাথে জড়িতদের কালো হাত ভেঙ্গে দেয়া হবে। দেশে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করছে তাঁদেরকে অতিদ্রুত আইনের আওয়তায় এনে বিচার নিশ্চিতের আশ্বাস দেন তিনি। আজ বৃহস্পতিবার (১৮ মার্চ) সুনামগঞ্জের শাল্লার হবিবপুর নয়াগাঁও মধ্যহাটিতে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, দেশ এগিয়ে যাচ্ছে প্রধানমন্ত্রীর নেতৃত্বে। এতে এক পক্ষ পারছে না সহ্য করতে। সেকারনে দেশে সাম্প্রদায়িক অশান্তি সৃষ্টি করে দেশের ভাবমূতি নষ্ট করতে চাইছে। দেশের আইনশৃংখলা বাহিনী যেভাবে দেশ থেকে জঙ্গিবাদ দমনে বলিষ্ট ভূমিকা রেখে বিশ্ব দরবারে অর্জন করেছে দেশের সুনাম। একইভাবে অচিরেই ভেঙে দেয়া হবে সাম্প্রদায়িক সন্ত্রাসীদের কালো হাত। তিনি বলেন, অসাম্প্রদায়িক দেশ বাংলাদেশ। এখানে সবার সমান অধিকার রয়েছে। কেউ যদি সংখালঘ্যুদের উপর নির্যাতন করে তা সহ্য করা হবে না। জড়িতদের চিহ্নিত করে করা হবে গ্রেফতার। এই ধরনের ঘটনা পুনরায় যাতে না ঘটতে পারে সেই জন্য ক্ষতিগ্রস্থ গ্রামে অস্থায়ী ক্যাম্প বসানো হবে র‌্যাব ও পুলিশের । এছাড়াও সাদা পোশাকে বাড়ানো হবে গোয়েন্দা নজরদারি। এর আগে সকাল ১১টায় ক্ষতিগ্রস্থ ঘর বাড়ি পরিদর্শন করেন তিনি ।

প্রসঙ্গত, গত সোমবার দিরাইয়ে আসেন হেফাজতে ইসলাম যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক। তার সমালোচনা করে ফেসবুকে স্ট্যাটাস দেন ঝুমন দাশ আপন নামের এক সনাতনী যুবক। ওই রাতেই আপনকে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল কওে হেফাজত নেতার অনুসারীরা। পরে পুলিশ তাকে গ্রেফতার করলেও বুধবার সকালে এই গ্রামে বাড়ি ঘর ভাংচুরসহ লুটপাটের ঘটনা ঘটে। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও সংখ্যালঘু বাসিন্দারা আতঙ্কে গ্রাম ছেড়ে যাচ্ছেন। তবে এখন পর্যন্ত এই ঘটনায় কোনো মামলা বা করা হয়নি আটক ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
মোঃ সোহরাব হুসাইন ১৮ মার্চ, ২০২১, ৯:৩৪ পিএম says : 0
ভারতের মসলমাদের উপর যখন নির্যাতন হয় তখন আপনারা কোথায় থাকেন।
Total Reply(0)
Ruhul Amin ১৮ মার্চ, ২০২১, ১১:৪১ পিএম says : 0
ইসলাম বিদ্বেষীদের নতুন ষড়যন্ত্র।
Total Reply(0)
Towhid ১৮ মার্চ, ২০২১, ১০:৪৬ পিএম says : 0
Rab culprits should know that this is a preplanned incident by modis agents. Goal of this is to keep the public away from accomplishing the protest against butcher modi. Designed by raw and iskon the temples were targeted so innocent people can go to jail and lose their courage to make the protest come true. So Rab should stay home as usual because there was worse things but rab were like infants who didn't know what to do.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন