বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মোদির সফর সামনে রেখে অনভিপ্রেত ঘটনায় দুঃখিত

শার্লার ঘটনায় মুখোমুখি আওয়ামী লীগ-বিএনপি সচিবালয়ে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২১, ১২:০৬ এএম

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সুনামগঞ্জের শাল্লা উপজেলায় হিন্দু ধর্মালবম্বীদের বাড়ি-ঘর মন্দিরে ভাঙচুর ও লুটপাটের ঘটনায় যারা জড়িত, আমরা পরিষ্কারভাবে বলতে চাই তদন্তের মাধ্যমে তাদের খুঁজে বের করা হচ্ছে। তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফর সামনে রেখে এ ধরনের অনভিপ্রেত ঘটনায় আমরা সত্যি দুঃখিত। যারাই জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন।

গতকাল সচিবালয়ে তার নিজ দপ্তরে ব্রিফিংকালে সেতুমন্ত্রী বলেন, ফেসবুক স্ট্যাটাসের কথা বলা হয়েছে। এর সঙ্গে যে জড়িত তাকে আগেই গ্রেফতার করা হয়েছে। এরপরও কেন এভাবে অস্ত্রশস্ত্র, লাঠিসোটা নিয়ে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়ি-ঘর, মন্দিরে হামলা, ভাঙচুর করা হলো? এ ঘটনায় নিন্দা জানানোর ভাষা আমার জানা নেই।
বিএনপি মহাসচিবের অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, প্রকৃতপক্ষে দেশ নয়, কঠিন সমস্যার মধ্য দিয়ে চলছে বিএনপির রাজনীতি। তাদের রাজনীতি এখন জনমানুষের আস্থা ও বিশ্বাসের শেকড় থেকে বিচ্ছিন্ন।

তিনি বলেন, বিএনপি নেতাদের কেউ কেউ বক্তব্যের নামে প্রকাশ্যে হুমকি দিচ্ছে, রাজশাহীতে তাদের এক নেতা আরেকটি ১৫ আগস্ট ঘটানোর হুমকি দিচ্ছেন। বিএনপির কাছে জানতে চেয়েছিলাম এ বক্তব্য দলীয় কিনা? কিন্তু বিএনপি নেতারা জবাব না দিয়ে মৌন থেকে প্রকারান্তরে দলীয় সমর্থনের বিষয়টিই স্পষ্ট করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রকাশ্য দিবালোকে হত্যার হুমকি বিএনপির ফ্যাসিবাদী রাজনৈতিক চরিত্রেরই বহিঃপ্রকাশ।

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। সেতুমন্ত্রী বলেন, ভারত ও বাংলাদেশের সম্পর্ক সময়ের পরীক্ষায় উত্তীর্ণ। ভারতীয় ঋণ কর্মসূচির আওতায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অধীনে বাস্তবায়নাধীন প্রকল্পের অগ্রগতি নিয়েও কথা হয় বলে জানান মন্ত্রী।
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফর প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, তিনি বিজেপি নেতা হিসেবে নন, বাংলাদেশ সফরে আসছেন প্রধানমন্ত্রী হিসেবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
Md Shahin Hossain ১৯ মার্চ, ২০২১, ১:২৫ এএম says : 0
বাংলাদেশের মানুষ অতোটা বোকা না স্যার
Total Reply(0)
Muhammad Fahad ১৯ মার্চ, ২০২১, ১:২৫ এএম says : 0
যদি ক্ষমতা চলে যায় ,সেই জন্যই দুঃক্ষিত।
Total Reply(0)
Mahbub Linkbd ১৯ মার্চ, ২০২১, ১:২৫ এএম says : 0
আমরাও দুঃখিত কাশ্মীরের মুসলমানদের তাজা রক্তে রন্জিত দাত নিয়ে মদির এই দেশে আগমন উপলক্ষে।
Total Reply(0)
Jewel Joarder ১৯ মার্চ, ২০২১, ১:২৭ এএম says : 0
GO back Modi
Total Reply(0)
MD Azad ১৯ মার্চ, ২০২১, ১:২৭ এএম says : 0
রক্তচোষা মোদিকে পতিহত করা আমাদের মুসলিম জাতির জন্য ঈমানি দায়িত্ব
Total Reply(0)
Sobuj Ahamed ১৯ মার্চ, ২০২১, ১:২৯ এএম says : 1
এই হিন্দু ভাইয়ের বক্তব্য টা পড়ে আসেন ফেসবুক লিংকটা দেওয়া হল ঝুমন দাস আল্লামা মামুনুল হককে নিয়ে কটূক্তি করেছে, এটা সত্য। স্থানীয় হেফাজতে ইসলামের সমর্থকরা রকম সেটা নিয়ে প্রতিবাদ সমাবেশ করেছে, এতটুকু সত্য। কিন্তু বিক্ষুবদ্ধ জনগণ হিন্দু বাড়িতে হামলা করেছে, এটা ডাহা মিথ্যা কথা। বরং হিন্দুরাই নিজেরাই নিজেদের বাড়ি ভাংচুর করেছে, এবং সেটা করে হেফাজতের দোষ দিচ্ছে এটা ১০০% সত্য কথা।
Total Reply(0)
Ahsan habib ১৯ মার্চ, ২০২১, ১:৪০ এএম says : 0
Mr. Kader you're a genuine genius like a donkey carrying his master's stuff. But people know who's behind this attack. You're dreaming with your eyes open. This is to stop the protests against modi. You should migrate to India with your family and friends and live a happy life with shiva,Krishna and ram.
Total Reply(0)
Alejandra ১৯ মার্চ, ২০২১, ৭:৪৭ এএম says : 0
Aita sorkarer natok sobai Jane
Total Reply(0)
অনিচ্ছুক ১৯ মার্চ, ২০২১, ১০:৪৪ এএম says : 0
নিজেরা হামলা করে আলেমদের উপর দোষ চাপিয়ে দেয়া মুসলমান হতে পারে না । আর কোন জালেমকে বাংলাদেশে আসতে দেওয়া হবে না
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন