বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইরফান সেলিমের জামিন

নৌবাহিনীর কর্মকর্তা হত্যাচেষ্টা মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২১, ১২:০৫ এএম

নৌবাহিনীর কর্মকর্তাকে হত্যা চেষ্টা মামলায় ঢাকা দক্ষিণ সিটি’র ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ ইরফান সেলিমের জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। রুলের চূড়ান্ত শুনানি শেষে গতকাল বৃহস্পতিবার বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম এবং বিচারপতি মো. বদরুজ্জামানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ এ জামিন দেন। ইরফান সেলিমের কৌঁসুলি অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা বলেন, রায়ের অনুলিপি হাতে পাওয়ার পর তার কারামুক্তিতে আর কোনো বাধা থাকবে না।

এর আগে গত ২৭ জানুয়ারি এ মামলায় ইরফান সেলিমকে কেন জামিন দেয়া হবে না-এই মর্মে রুল জারি করেন হাইকোর্টের একই বেঞ্চ। সংশ্লিষ্টদেরকে দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়। রুলের চূড়ান্ত শুনানি শেষে উপরোক্ত আদেশ দেন আদালত।
গতবছর ২৬ অক্টোবর নৌবাহিনীর কর্মকর্তা লেফটেন্যান্ট ওয়াসিমকে মারধরের ঘটনায় ইরফান সেলিমসহ ৪ জনের বিরুদ্ধে রাজধানীর ধানমন্ডি থানায় ‘মারধর ও হত্যাচেষ্টা’ মামলা করা হয়। এ মামলায় নিম্ন আদালতে জামিন চেয়ে ব্যর্থ হয়ে হাইকোর্টে জামিন আবেদন করেন ইরফান সেলিম। ওই আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট রুল জারি করেন।
এজাহারে উল্লেখ করা হয়, গত বছরের ২৫ অক্টোবর সন্ধ্যার পর ধানমন্ডির কলাবাগান ক্রসিংয়ে নৌবাহিনীর এক কর্মকর্তার মোটরসাইকেলকে ধাক্কা দিয়েছিল ‘সংসদ সদস্য’ স্টিকার লাগানো একটি গাড়ি। ওই কর্মকর্তা মোটরসাইকেল থামিয়ে নিজের পরিচয় দেন। এ সময় গাড়িটি থেকে দুই ব্যক্তি নেমে এসে লেফটেন্যান্ট ওয়াসিমকে মারধর শুরু করলে তিনি আত্মরক্ষার চেষ্টা করেন। ঘটনাস্থলে লোকজন জমে গেলে সংসদ সদস্যের গাড়ি ফেলে অভিযুক্তরা পালিয়ে যান। পরে পুলিশ এসে গাড়ি ও মোটরসাইকেলটি জব্দ করে থানায় নিয়ে যায়।
পুলিশ সূত্র জানায়, গাড়িটি ঢাকা-৭ আসনের এমপি হাজী মোহাম্মদ সেলিমের হলেও ঘটনার সময় তিনি গাড়িতে ছিলেন না। তার ছেলে ইরফান ও নিরাপত্তারক্ষীরা গাড়িটি ব্যবহার করছিলেন। ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলী ওইদিন বলেন, এ ঘটনায় ‘মারধর ও হত্যাচেষ্টা’ মামলা করা হয়। এ মামলায় ২৬ অক্টোবর ইরফান সেলিমকে গ্রেফতার করা হয়। পরে বিভিন্ন অভিযোগে আরও কয়েকটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। অন্য মামলাগুলোতে ্ইতিপূর্বে তার জামিন হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন