শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘সম্প্রীতি বিনষ্টকারীদের রক্ষা নেই’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২১, ১২:০৪ এএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশে সম্প্রীতি বিনষ্টকারীদের কোনো রক্ষা নেই। যারা সম্প্রীতি বিনষ্ট করবে, তাদের যেকোনো মূল্যে প্রতিহত করা হবে। সুনামগঞ্জের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে আর ক্ষতিগ্রস্তদের সহায়তা করা হবে। গতকাল রাজধানীর তেজগাঁওয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশেষ প্রার্থনা এবং এতিমদের মাঝে বস্ত্র ও খাবার বিতরণ অনুষ্ঠানে শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সুনামগঞ্জের শাল্লায় হিন্দুদের বাড়িঘরে হামলার পর ভুক্তভোগী পরিবার মামলা করবে কি-না, সে অপেক্ষায় ছিল স্থানীয় পুলিশ প্রশাসন। তারা মামলা না করায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। মামলা নিজস্ব গতিতে চলবে। যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন, সরকারের পক্ষ থেকে তাদের সব ধরনের সহযোগিতা করা হবে। মনে রাখবেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনার দেশ। এখানে সাম্প্রদায়িকতা হতে দেয়া হবে না। ঘটনায় উসকানিদাতাদের আইনের আওতায় আনা হবে। বিশৃঙ্খলা রুখতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যবস্থা নেবে।
তিনি আরও বলেন, এদেশে ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষের সমান অধিকার আছে। যা যুগের পর যুগ ধরে চলে আসছে। এই শান্তি যেন কেউ নষ্ট না করতে পারে, সেজন্য সরকার সামাজিক যোগাযোগ মাধ্যম নিয়ন্ত্রণে গুরুত্ব দিচ্ছে। তারই অংশ হিসেবে নতুন নতুন আইন প্রণয়ন এবং মনিটরিংয়ের জন্য বিশেষজ্ঞ নিয়োগ দেয়া হয়েছে। তারপরও কেউ কেউ ফেসবুকে পোস্ট দিয়ে ধর্ম বা চেতনায় আঘাত করার চেষ্টা করছে। এ কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো মন্তব্য করার আগে অবশ্যই সঠিকভাবে চিন্তা করতে হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, করোনা এখনও চলে যায়নি। আবারও ব্যাপকভাবে আসছে। যখনই সময় হবে সাবান দিয়ে হাত ধুয়ে ফেলতে হবে। যতদিন কোভিড-১৯ না যায় ততদিন সবাইকে মুখে মাস্ক অবশ্যই রাখতে হবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল এই দেশ একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ হবে। এখানে কেউ না খেয়ে থাকবে না। সবার ঠিকানার জন্য একটি বাড়ি পাবে। প্রধানমন্ত্রী সমস্ত গৃহহীনদের জন্য একটি করে ঘর দেয়ার প্রোগ্রাম নিয়েছেন। সেই অনুযায়ী তিনি কাজ করছেন। কিছুদিনের মধ্যে তিনি ঘোষণা করবেন দেশের কোনো মানুষ গৃহহীন নেই। আমাদের দেশের মানুষ শতভাগ শিক্ষিত হবে, শতভাগ চিকিৎসা সেবা পাবে তার জন্য তিনি ব্যবস্থা গ্রহণ করেছেন। তার সুফলও আমরা পাচ্ছি।

উল্লেখ্য, গত বুধবার সুনামগঞ্জের নোয়াগাঁওয়ে সংখ্যালঘুদের বাড়িতে হামলা ও লুটপাটের ঘটনা ঘটে। এক্ষেত্রে আলোচিত বক্তা মাওলানা মামুনুল হকের সমর্থকদের অভিযুক্ত করা হচ্ছে। ঘটনাটির জেরে পুরো গ্রামে আতঙ্ক বিরাজ করছে। ফেসবুকের একটি পোস্টকে কেন্দ্র করে ওই হামলা হয়। হামলায় কারা জড়িত, কে নির্দেশ দিয়েছে, তা নিশ্চিত হতে পুলিশ ও র‌্যাবের পাশাপাশি গোয়েন্দা সংস্থাগুলো তদন্ত করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন