শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাবিতে ভর্তি পরীক্ষায় বসার সুযোগ পাচ্ছে না অর্ধেকের বেশি আবেদনকারী

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২১, ৬:২৭ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন জমা পড়েছে ৩ লাখ ৪ হাজার ৯৮৯ টি। অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার নিয়ম অনুযায়ী প্রতি ইউনিটে পরীক্ষা দিতে পারবে মাত্র ৪৫ হাজার আবেদনকারী। এই হিসাবে প্রায় অর্ধেকেরও বেশি আবেদনকারী ভর্তি পরীক্ষায় বসার সুযোগ পাচ্ছে না।

আইসিটি সেন্টার সূত্রে জানা যায় , এবারের ভর্তি পরীক্ষায় ‘এ’ ইউনিটে প্রাথমিক আবেদন জমা পড়েছে ১ লাখ ১৬ হাজার ২১৭টি। ‘বি’ ইউনিটে আবেদন জমা পড়েছে ৬৮ হাজার ৬১৮টি। ‘সি’ ইউনিটে আবেদন জমা পড়েছে ১ লাখ ২০ হাজার ১৫৪টি।

মোট আবেদন জমা পড়েছে ৩ লাখ ৪ হাজার ৯৮৯ টি। তিন ইউনিট মিলে পরীক্ষায় বসার সুযোগ পাবে ১ লাখ ৩৫ হাজার আবেদনকারী। পাবেন না প্রায় ১ লাখ ৭০ হাজার আবদেনকারী। পরীক্ষায় বসার সুযোগ না পাওয়াদের তালিকায় থাকা আবেদকারীর সংখ্যা এ ও সি ইউনিটে বেশি হবে।

এদিকে এইচএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা তৈরি করা হবে। আগামী ২২ মার্চ রাতে এই তালিকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলে জানান আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক ড. বাবুল ইসলাম।

উল্লেখ্য রাবিতে ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু হয় গত ৭ মার্চ। আবেদন প্রক্রিয়া শেষ হয় গতকাল ১৮ মার্চ রাত ১২ টায়। আগামী ২৩ মার্চ থেকে চূড়ান্ত আবেদন শুরু হবে। চলবে আগামী ২৮ মার্চ পর্যন্ত। ভর্তিচ্ছু শিক্ষার্থীকে ১ হাজার ১০০ টাকা (চার্জসহ) ফি দিয়ে চূড়ান্ত আবেদন করতে হবে। ভর্তি পরীক্ষা শুরু হবে আগামী ১৪ জুন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন