ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

জমকালো আয়োজনে কুমিল্লায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানমালা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২১, ৭:১৮ পিএম

কুমিল্লা মহানগর আওয়ামী লীগ ও সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহারের উদ্যোগে কুমিল্লায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন করা হয়েছে। গতকাল বিকেলে কুমিল্লা শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামে দোয়া মাহফিলের পর কেক কাটা, বেলুন উড়ানো, আলোচনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ এমপি।

প্রধান অতিথির বক্তব্যে মাহাবুবুল আলম হানিফ বলেন, বাঙালি, বাংলাদেশ আর বঙ্গবন্ধু এক অবিচ্ছেদ্য অংশ। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন স্বাধীনতার ইতিহাসে স্বর্ণাক্ষরে বাঙালি জাতির হৃদয়ে বঙ্গবন্ধুর নাম লেখা থাকবে। তিনি বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার জন্যই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এই বাংলাদেশ স্বাধীন করেছে বাঙালি জাতি। আর এখন একটা গোষ্টি দেশকে অস্থিতিশীল করায় লিপ্ত। তিনি বলেন, আওয়ামীলীগ সরকার অসাম্প্রদায়িক সরকার। যারাই সাম্প্রদায়িক শান্তি বিনষ্ট করবে, দেশকে অস্থিতিশীল করবে তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে।

বিএনপির ৭মার্চ উদযাপন নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দেয়া ‘এক ভাষণেই দেশ স্বাধীন হয়নি’, এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, আমরাও বলবো এক ভাষণেই দেশ স্বাধীন হয়নি। কিন্তু, বঙ্গবন্ধুর এক ভাষণেই দেশের মানুষের হৃদয়ে শক্তির সঞ্চার হয়েছে। বঙ্গবন্ধুর আহ্বানেই সাড়া দিয়ে দেশের মানুষ যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছে। এদেশকে শত্রু মুক্ত করেছে। বঙ্গবন্ধু ১৯৪৮ সাল থেকেই নেতৃত্ব দিয়ে বাংলাদেশকে স্বাধীন করার জন্য জাতিকে তৈরি করেছেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আ.ক.ম বাহাউদ্দীন বাহার।
দ্বিতীয় পর্বে জমকালো আতশবাজি ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন