শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আবারও নেতানিয়াহুবিরোধী বিক্ষোভে উত্তাল ইসরায়েল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২১, ৯:৩৪ এএম | আপডেট : ১১:৫৪ এএম, ২১ মার্চ, ২০২১

ইসরায়েলে নির্বাচনের মাত্র দুই আগে দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে আবারো বড় ধরনের বিক্ষোভ-সমাবেশ হয়েছে। গতকাল শনিবার হাজারো বিক্ষোভকারী নেতানিয়ানিয়াহুর বাসভবনের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেন।
জানা গেছে, করোনা পরিস্থিতি মোকাবেলায় ব্যর্থতা, দুর্নীতি ও অর্থনৈতিক অব্যবস্থাপনার অভিযোগ এনে তেলআবিবে অনুষ্ঠিত বিক্ষোভে অংশ নেয় হাজার হাজার মানুষ।
নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে অনুষ্ঠিত এ বিক্ষোভে অংশ নেওয়া অনেকের হাতে ছিল ইসরায়েলের জাতীয় পতাকা। সেই সঙ্গে ড্রাম দিয়ে শব্দ করে ও গাড়ির হর্ন বাজিয়েও ৭১ বছর বয়সী নেতানিয়াহুর পদত্যাগের দাবি জানানো হয়।
সাম্প্রতিক সময়ে নেতানিয়াহুবিরোধী যত বিক্ষোভ হয়েছে, শনিবারের বিক্ষোভে তার চেয়ে বেশি মানুষ অংশ নিয়েছিলেন। ইসরায়েলি সংবাদ মাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে এতে ২০ হাজার বিক্ষোভকারী অংশ নেন।
নেতানিয়াহুর ডানপন্থি লিকুদ পার্টি আসন্ন ২৩ মার্চের ভোটে ভালো অবস্থানে থাকবে বলে আশা করা হলেও আগের তিনটি নির্বাচনের মতোই এ নির্বাচনেও কোনো দলই সরকার গঠনের জন্য একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারবে না বলে আভাস রয়েছে।
এবারের নির্বাচনে নেতানিয়াহুর ওপর বাড়তি একটা চাপ আছে। দুর্নীতির অভিযোগে তার বিচার চলছে, করোনা মহামারি ভালোভাবে সামাল দিতে না পারার জন্যও তার সমালোচনা চলছে।
তবে নেতানিয়াহু আশা করছেন, বিভিন্ন আরব দেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে তার সরকার যে ভূমিকা রেখেছে এবং করোনার টিকাদান কর্মসূচি এবারের নির্বানে তার সরকারের সংখ্যাগরিষ্ঠতা অর্জনে চালিকাশক্তি হিসেবে কাজ করবে।
উল্লেখ্য, করোনা সংক্রমণের পর থেকেই ইসরায়েলে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে বিক্ষোভ শুরু হয়। তার বিরুদ্ধে করোনা ঠেকাতে ব্যর্থতা, দুর্নীতি ও অর্থনৈতিক অব্যবস্থাপনার অভিযোগ রয়েছে। সূত্র : জেরুজালেম পোস্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন