শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সাতকানিয়ায় ৭ ঘর ভস্মীভূত : দগ্ধ ২

সাতকানিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২১, ১২:০১ এএম

চট্টগ্রামের সাতকানিয়ায় পুড়ে গেছে সাতটি বাড়ি ও দুটি গবাদি পশু এবং দুই ব্যক্তি দগ্ধ হয়েছেন। গত শনিবার ভোর রাত সাড়ে ৩টার দিকে উপজেলার ধর্মপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড জলদাসপাড়ায় এ ঘটনা ঘটে। দগ্ধ মৃত সতীশ জলদাসের স্ত্রী ব্রজবালা জলদাস (৬০) ও মানিক দাসের ছেলে সন্তোষ জলদাস (৫৫)-কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ক্ষতিগ্রস্তরা হলেন-সাবেক ইউপি সদস্য বিমল জলদাস, সন্তোষ জলদাস, স্বপন জলদাস, ব্রজবালা জলদাস, প্রিয়লাল জলদাস, প্রিয়তোষ জলদাস ও নির্মল জলদাস।

অগ্নিকান্ডে নগদ টাকা, আসবাবপত্র ও মূল্যবান জিনিসপত্র সবকিছু মিলে ক্ষয়ক্ষতির পরিমাণ ১৫ লাখ টাকা বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।
ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, নির্মল জলদাসের গোয়াল ঘর থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়ে নিমিষেই পাশের ঘরগুলোতে ছড়িয়ে গেছে। প্রায় আড়াই ঘণ্টা স্থায়ী আগুনে টিনের চালা সেমিপাকা ও বেড়ার সাতটি বাড়ি পুড়ে গেছে। ইউপি সদস্য হাসান আলী রাশেদ ও স্থানীয় ব্যবসায়ী তসলিম উদ্দিন জানান, প্রাথমিকভাবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারকে ৫ হাজার টাকা ও স্থানীয় চেয়ারম্যান ২০ কেজি চাল ও নগদ ১ হাজার টাকা সহযোগিতা করেছেন।। ক্ষতিগ্রস্থরা বর্তমানে খোলা আকাশের নিচে মানবেতর দিনযাপন করছেন।
সাতকানিয়া ফায়ার সার্ভিসের কর্মকর্তা ধর্মপুরে অগ্নিকান্ডের বিষয়টি নিশ্চিত করলেও তাৎক্ষণিকভাবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি। ধর্মপুর ইউপি চেয়ারম্যান মো. ইলিয়াছ চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তরা অধিকাংশই মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্ত পরিবারের সদস্য।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন