রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

চুয়েট ছাত্র গ্রেফতার

মহানবী (সা.)কে কটূক্তি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২১, ১২:০১ এএম

ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে কটুক্তি করে মন্তব্য লেখার অভিযোগে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) এক শিক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল রোববার নগরীর উত্তর নালাপাড়ায় তার বাসায় অভিযান চালিয়ে জেলার রাউজান থানা পুলিশ তাকে গ্রেফতার করে। এর আগে রাউজান থানার চুয়েট পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) আবু বক্কর সিদ্দিক বাদী হয়ে ওই শিক্ষার্থীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। গ্রেফতার সৌরভ চৌধুরী (২৪) চুয়েটের পুরকৌশল বিভাগের শেষ বর্ষের ছাত্র বলে জানিয়েছে পুলিশ।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন সাংবাদিকদের জানান, গত ১৯ মার্চ ফেসবুকে মহানবীকে ‘কটুক্তি’ করে লেখা সৌরভের একটি মন্তব্যের স্ক্রিনশট ‘চুয়েট আড্ডাবাজ’ নামে একটি গ্রুপে প্রচার হয়। এ নিয়ে ওই গ্রুপে চুয়েটের কিছু শিক্ষার্থী তাকে বহিষ্কার ও গ্রেফতারের দাবি তোলেন। এরপর তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়। সৌরভকে আটকের পর তার ব্যবহৃত মোবাইলও জব্দ করা হয়েছে বলে জানিয়েছেন ওসি।
গ্রেফতার সৌরভকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে গত বছরের অক্টোবরে মহানবীকে কটুক্তির অভিযোগে রায়হান রোমান নামে এক শিক্ষার্থীকে বহিষ্কার করে চুয়েট কর্তৃপক্ষ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন