শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপির স্বাধীনতা দিবসের র‌্যালি ২৭ মার্চ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২১, ১২:০০ এএম

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিএনপিকে ২৬ মার্চ স্বাধীনতার দিবসে র‌্যালি না করে একদিন পিছিয়ে ২৭ মার্চ করার পরামর্শ দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। গতকাল রোববার দুপুর ১টায় বিএনপির দুই সদস্যের প্রতিনিধিদল ডিএমপির যুগ্ম কমিশনার মনিরুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করলে তিনি এ পরামর্শ দেন। সাক্ষাৎ শেষে বিএনপির সুর্বণজয়ন্তী উদযাপন কমিটির সদস্যসচিব আব্দুস সালাম বলেন, আমরা বলেছি, বিএনপির দেশব্যাপী পূর্বঘোষিত কর্মসূচিগুলো অব্যাহত রাখতে চাই। আমরা সুর্বণজয়ন্তীর কর্মসূচি ঘোষণা করেছি অনেক আগেই। কর্মসূচি ঘোষণা করে সেসময় পুলিশের আইজিপির সঙ্গে সাক্ষাৎ করে তাকে জানিয়েছি।

তিনি বলেন, ২৫, ২৬, ২৮ ও ৩০ মার্চের সবগুলো কর্মসূচি আমরা পালন করতে চাই। আজও এ ব্যাপারে ডিএমপির সহযোগিতা চেয়েছি। ৩০ মার্চের সমাবেশ ছাড়া অন্য কর্মসূচি পালনে তেমন কোনও অসুবিধা নেই বলে এর আগে পুলিশের পক্ষ থেকে আমাদের আশ্বস্ত করা হয়েছিল। বিএনপির পূর্বঘোষিত ৩০ মার্চের সমাবেশ সোহরাওয়ার্দী উদ্যানে ছিলো উল্লেখ করে আব্দুস সালাম বলেন, পুলিশ বলছে সেখানে তো এখন বইমেলা চলছে, কিভাবে সমাবেশে করবেন। আমরাও বিষয়টি বুঝতে পেরেছি। তাই আমরা বলছি, ঠিক আছে। দলের ফোরামে বিষয়টি নিয়ে আলোচনা করবো। পরবর্তী সমাবেশের তারিখ ও স্থান নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেবো- সমাবেশ করবো নাকি সময় পরিবর্তন করবো।

সলাম বলেন, আমাদের ২৬ মার্চ স্বাধীনতা দিবসের র‌্যালির বিষয়ে ডিএমপির পক্ষে থেকে পরামর্শ দেয়া হয়েছে। তারা বলেছে, আপনারা তো এর আগে ২৭ মার্চ র‌্যারি করেছেন। এবারও ২৬ মার্চের পরিবর্তে ২৭ মার্চ র‌্যালি করলে কোনও অসুবিধা আছে কিনা? আমরা বলেছি কোনও সমস্যা নাই, প্রয়োজনে ২৭ মার্চই র‌্যালি করবো। তবে, ২৬ মার্চের সাভার স্মৃতিসৌধ ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে যাওয়াসহ অন্যান্য কর্মসূচিগুলো অব্যাহত থাকবে।
এসময় প্রতিনিধিদলের অপর সদস্য বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন