রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সারা পৃথিবীতে জিহাদের দাবানল জ্বলে উঠবে

ভারতে কোরআনের আয়াত পরিবর্তনে রিট ইনকিলাবের সাথে সাক্ষাৎকারে শীর্ষ ওলামায়ে কেরাম

শামসুল ইসলাম | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ১২:০১ এএম

পবিত্র কোরআন নিয়ে কোনো ষড়যন্ত্র মুসলিম বিশ্ব বরদাশত করবে না। ভারতের আদালতে দায়েরকৃত রিটের বিরুদ্ধে সরকারকে আনুষ্ঠানিকভাবে প্রতিবাদ জানাতে হবে। ভারতের রাষ্টদূতকে ডেকে রিটের নিন্দা জানাতে হবে। ভারতের আদালতে কোরআন পরিবর্তনের দুঃসাহস দেখানো মুসলিম বিশে^র বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার শামিল। কথিত রিট অনতিবিলম্বে খারিজ করা না হলে ভারতীয় দূতাবাস ঘোরওসহ কঠিন কর্মসূচি ঘোষণা করা হবে। সারা পৃথিবীতে জিহাদের দাবানল জ্বলে উঠবে। ভারতের আদালতে কোরআনের আয়াত পরিবর্তনের দাবিতে দায়েরকৃত রিট প্রসঙ্গে গতকাল রোববার ইনকিলাবের সাথে পৃথক পৃথক সাক্ষাতকারে দেশের শীর্ষ ওলামায়ে কেরাম এসব কথা বলেন।

হেফাজতে ইসলাম বাংলাদেশ : হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও ঢাকা খিলগাঁও মাখযানুল উলুম মাদরাসার মহাপরিচালক শায়খুল হাদীস আল্লামা নুরুল ইসলাম জিহাদী গতকাল ইনকিলাবের সাথে আলাপকালে এক প্রশ্নের জবাবে বলেছেন, ভারতের সুপ্রিম কোর্টে পবিত্র কোরআন শরীফের ২৬টি আয়াত বাতিলের রিট দায়ের বিশ্ব মুসলিমের হৃদলে আঘাত হেনেছে। তিনি বলেন, মানব জাতির একমাত্র মুক্তির সংবিধান কোরআন শরীফের আয়াত বাতিলের রিট পৃথিবীর দেড়শ’ কোটি মুসলমান কখনো মেনে নিতে পারে না।

তিনি বলেন, কোরআন শরীফের ২৬ টি আয়াত তো দূরের কথা একটি অক্ষর বাতিলের চেষ্টা করা হলেও মুসলিম বিশ্ব বুকের তাজা রক্তের বিনিময়ে হলেও তা প্রতিহত করবে। কোরআন নিয়ে কোনো ষড়যন্ত্র মুসলিম বিশ্ব বরদাশত করবে না। হেফাজত মহাসচিব আরো বলেন, কোরআনুল কারীম নিয়ে অতীতেও ভারতের আদালতে রিট দায়ের করা হয়েছিল। আমরা তখন বায়তুল মোকাররমে এর বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ করে ভারতীয় দূতাবাসে গিয়ে স্মারকলিপি দিয়েছি। ভারতের সুপ্রিম কোর্টের এ রিট অতিসত্বর খারিজ করতে হবে। অন্যথায় বিশ্ব মুসলিম ফুঁসে উঠবে।

তিনি বলেন, ভারতের আদালতে দায়েরকৃত রিটের বিরুদ্ধে সরকারকে আনুষ্ঠানিকভাবে প্রতিবাদ জানাতে হবে। ভারতের রাষ্টদূতকে ডেকে রিটের নিন্দা জানাতে হবে। অনতিবিলম্বে এই রিট খারিজ না হলে দেশের শীর্ষ ওলামায়ে কেরামের সাথে পরামর্শ করে হেফাজতে ইসলাম বাংলাদেশ ভারত দূতাবাস ঘেরাওসহ কঠিন কর্মসূচী ঘোষণা করতে বাধ্য হবে।

পীর সাহেব চরমোনাই : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ইনকিলাবকে বলেছেন, ভারতের উচ্চ আদালতে পবিত্র কোরআনের ২৬টি আয়াত বাতিলের রিট করে মুসলমানদের হৃদয়ে প্রতিবাদের আগুন জ্বালিয়ে দিয়েছে। তিনি বলেন, কোরআনের আয়াত বাতিলের রিট করে মুসলমানদের উম্মাহর বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। তিনি বলেন, কোরআনের একটি আয়াত কিংবা আয়াতের অংশকে বাদ দেয়ার শক্তি বিশ্বের কোন মানুষ কিংবা আদালত রাখে না। অপর এক প্রশ্নের জবাবে পীর সাহেব চরমোনাই বলেন, বিশ্বের সকল পরাশক্তি ইসলাম, কোরআন ও মুসলমান ধ্বংসে উঠেপড়ে লেগেছে। তিনি অবিলম্বে কোরআনের দুশমন ওয়াসিম রিজভীকে গ্রেফতার করে কঠোর শাস্তির দাবি জানান।

মধুপুর পীর সাহেব : খতমে নবুওয়াত সংরক্ষণ কমিটি বাংলাদেশ এর আমীর আল্লামা আব্দুল হামীদ পীর সাহেব মধুপুর ভারতের আদালতে পবিত্র কোরআনের আয়াত পরিবর্তনের রিটের তিব্র নিন্দা এবং তা’অবিলম্বে খারিজ করার দাবি জানিয়েছেন। তিনি ইনকিলাবকে বলেন, পবিত্র কোরআনুল কারীম আল্লাহর পক্ষ থেকে প্রেরিত সর্বশেষ ঐশী গ্রন্থ। আল্লাহ তায়ালাই তা হেফাজত ও সংরক্ষণের দায়িত্ব নিয়েছেন।

পীর সাহেব মধুপুর বলেন, যে এমন জঘন্য ও ঘৃণ্য কাজ করে সে নিঃসন্দেহে কাফের। কোরআন পরিবর্তনের দুঃসাহস দেখানো মুসলিম বিশে^র বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার শামিল। ২৬টি আয়াতের ওপর আপত্তি তোলে ওয়াসিম রেজভী যে রিট করেছে তা একটি অমার্জনীয় অপরাধ। অনতিবিলম্বে ভারতের সুপ্রিমকোর্ট থেকে এ রিট খারিজ করতে হবে। অন্যথায় নরেন্দ্র মোদির সরকার ও ওয়াসিম রেজভী যে আগুন নিয়ে খেলা করছে এর ভয়াবহ পরিণতি ভোগ করতে হবে।

বাংলাদেশ খেলাফত মজলিস: শিয়া নেতা ওয়াসিম রিজভী ভারতের সুপ্রিম কোর্টে পবিত্র কোরআনে মজিদের আয়াত পরিবর্তনের রিটের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী। গতকাল তিনি ইনকিলাবকে বলেন, কোরআনের পরিবর্তন পরিমার্জন কোনো মুসলমান মেনে নিতে পারে না। কোরআনের প্রতিটি অক্ষর কিয়ামত পর্যন্ত বহাল থাকবে। ভারতের রাষ্ট্রদূতকে ডেকে এনে কোরআনের ২৬টি আয়াত বাতিল চেয়ে করা রিটের বিরুদ্ধে রাষ্ট্রীয়ভাবে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর জন্য বাংলাদেশের সরকারের প্রতি আহবান জানান।

ইসলামী ঐক্য আন্দোলন : ইসলামী ঐক্য আন্দোলনের আমীর ডক্টর মওলানা মুহাম্মদ ঈসা শাহেদী ইনকিলাবের সাথে আলাপকালে বলেন, ভারতে নরেন্দ্র মোদির সরকার ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে একের পর এক যেসব পদক্ষেপ নিয়েছে তার সা¤প্রতিকতম দৃষ্টান্ত ভারতের সুপ্রিম কোর্টে কোরআন মজীদের আয়াত পরিবর্তনের আবদার জানিয়ে করা রিট। ভারতের গুজরাটে মুসলিম গণহত্যার মাধ্যমে মোদি তার ইসলাম বিরোধী মিশন শুরু করেছেন।

চারশত বছরের ঐতিহ্যবাহী বাবরী মসজিদ ধ্বংস ও সে স্থানে রাম মন্দির স্থাপনের মাধ্যমে ভারতবর্ষে ইসলামী সভ্যতার নিদর্শন মুছে ফেলার ঘৃণ্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। ইসলামা ও মুসলমানদের নাম নিশানা মুছে ফেলার চক্রান্ত হিসেবে কথিত ওয়াসিম রিজভীর নামে কোরআন মজিদের আয়াত পরিবর্তনের রিট করার মত স্পর্ধা দেখিয়েছে মোদি সরকার। তিনি বলেন, গুজরাটের কসাই খ্যাত ভারতের প্রধানমন্ত্রী মোদি ভারতবর্ষে ও সারা বিশ্বে মুসলমানদের নিয়ে সা¤প্রদায়িক উত্তেজনা সৃষ্টির ঘৃণ্য চক্রান্ত হিসেবে এ কাজটি করেছেন।

বাংলাদেশ সরকারের কাছে অনুরোধ এ দেশের কোটি কোটি মানুষের অবেগের কথাটি রাষ্ট্রীয় পর্যায় থেকে প্রতিবাদ আকারে ভারত সরকারকে জানিয়ে দিন। বিশেষ করে এমন পরিস্থিতিতে বাংলাদেশের মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে যদি মোদিকে আসতে দেয়া হয় তা হবে স্বাধীনতার ইতিহাসকে কলঙ্কিত করার নামান্তর। তখন মুসলমানরা আগামী শুক্রবার জুমার নামাজ শেষে পায়ের জুতা হাতে নিয়ে রাস্তায় রাস্তায় মোদির সফরের প্রতিবাদ ও ক্ষোভ জানাবে।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ : জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর সিনিয়র যুগ্ম-মহাসচিব ও হেফাজতে ইসলাম বাংলাদেশের সহকারী মহাসচিব শায়খুল হাদিস মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম ইনকিলাবকে বলেন, কোরআনের আয়াত পরিবর্তনের জন্য রিট করে বিশ্বের কোটি কোটি মুসলমানের হৃদয়ে চরমভাবে আঘাত করা হয়েছে। প্রতিটি মুসলিম রাষ্ট্রের রাষ্ট্রপ্রধানকে ভারতের রাষ্ট্রদূতকে জরুরিভাবে তলব করে কড়া ভাষায় এর তীব্র প্রতিবাদ করতে হবে। কোরআনের শত্রুদের আস্ফালন ভেঙ্গে দিতে হবে। বাংলার মাটিতে কোরআনের শত্রু ও তাদের প্রেতাত্মাদের কোনো ঠাঁই হবে না ইনশাআল্লাহ।

বাংলাদেশ খেলাফত আন্দোলন : বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী ইনকিলাবকে বলেন, শিয়া নেতা কুলাঙ্গার রিজভীর দ্বারা কোরআনের আয়াত পরিবর্তনের জন্য রিট করা প্রমাণ করে শিয়ারা মূলত ইসলামের চির শত্রু। এটা ইসলামের বিরুদ্ধে মোদি সরকারের আরেকটি ঘৃন্য ষড়যন্ত্র।

তিনি বলেন, কোরআনের কোন আয়াত, হরফ এমনকি একটি যের-যবর পরিবর্তন করার অধিকার দুনিয়ার কোনো আদালতের নেই। কেয়ামত পর্যন্ত পবিত্র কোরআন যথা রীতি অক্ষুন্ন থাকবে, যার অঙ্গিরার মহান আল্লাহ নিজেই করেছেন।

কোরআন প্রেমিক তৌহিদী জনতা যেকোনো মূল্যে তাদের এই ষড়যন্ত্র প্রতিহত করবে। অবিলম্বে ভারতের আদালতকে এই অযৌক্তিক রিটকে প্রত্যাহার করতে হবে। অন্যথায় সারা পৃথিবীতে জিহাদের দাবানল জ্বলে উঠবে। ইনশাআল্লাহ।

আযাদ দ্বীনী এদারারায়ে তালীম বাংলাদেশ : আযাদ দ্বীনী এদারারায়ে তালীম বাংলাদেশ এর সভাপতি ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর ভারপ্রাপ্ত সভাপতি আল্লামা শায়খ জিয়া উদ্দীন ইনকিলাবের সাথে আলাপকালে ভারতের আদালতে রিট প্রসঙ্গে বলেন, আল্লাহ তায়ালা নিজেই কিয়ামত অবধি পবিত্র কোরআন সংরক্ষণের দায়িত্ব নিয়েছেন। কোরআন শরীফের আয়াত পরিবর্তন কাফির ছাড়া কেউ দাবি করতে পারে না। শিয়া নেতা ওয়াসিম রিজভী রিট করে মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে চরমভাবে আঘাত করেছে। মোদী সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, অনতিবিলম্বে এই রিট খারিজ করে রিজভীকে উপযুক্ত শাস্তি দিতে হবে। অন্যতায় ভারতের বিরুদ্ধে মুসলিম বিশ্ব উত্তাল হয়ে উঠবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (18)
আহমেদ শেহজাদ ২২ মার্চ, ২০২১, ১২:৪২ এএম says : 13
গাজ‌ওয়াতুল হিন্দ বেশি দূরে নয়,প্রস্তূতি নাও মুসলিম যুবকরা।
Total Reply(0)
Ertugrul Gazi ২২ মার্চ, ২০২১, ১২:৪২ এএম says : 4
আল্লাহর কসম প্রয়োজনে ভারত পরিবর্তন হবে কিন্তু পবিত্র কুরআন এর একটি আয়াত এ চেঞ্জ হবে না।
Total Reply(0)
Faisal Butt ২২ মার্চ, ২০২১, ১২:৪৪ এএম says : 9
কোরানের একটি আয়াত পরিবর্তন হলে ভারত কে পৃথিবীর মানচিত্র থেকে মুছে ফেলতে হবে। ইনশাআল্লাহ
Total Reply(1)
২২ মার্চ, ২০২১, ১১:৫৯ এএম says : 0
Mukte Rajakar ২২ মার্চ, ২০২১, ১২:৪৪ এএম says : 6
আল্লাহ জেন ভারত কে ২৬ টি টুকরা করে দেন - ২ বছরের মধ্যে জেন হয়
Total Reply(0)
MD Monir Hossain ২২ মার্চ, ২০২১, ১২:৪৪ এএম says : 3
আল্লাহ ভারতকে ২৬ টুকরো করে দিন।
Total Reply(0)
Shagor Nodi ২২ মার্চ, ২০২১, ১২:৪৫ এএম says : 3
বিচার দিলাম মালিক তোমার কাছে তোমার পবিত্র কোরআন তুমি রক্ষা করো আল্লাহ
Total Reply(0)
Sp Shorif ২২ মার্চ, ২০২১, ১২:৪৫ এএম says : 18
জিহাদের জন্য প্রস্তুত,,,, ইনশাআল্লাহ জীবন দিয়ে দিব,, রাসুলের সম্মান রক্ষাতে
Total Reply(0)
Abdul Ahad Chowdhury ২২ মার্চ, ২০২১, ১২:৪৬ এএম says : 6
আল্লাহ তুমি এই জুলুমের হাত থেকে পবিত্র কোরআন এর আয়াত কে রক্ষা করো।আমরা যেন এই জুলুমের প্রতিবাদ করতে পারি সবাই সেই তওফিক দান করো আমীন
Total Reply(0)
Sheak Sadi Hridoy ২২ মার্চ, ২০২১, ১২:৪৬ এএম says : 5
হে আল্লাহ তুমি এদেরকে সঠিক সহি বুঝ দান কর
Total Reply(0)
মোঃ দুলাল মিয়া ২২ মার্চ, ২০২১, ১:২২ এএম says : 7
সরকার কোথায় সবাই বলে সরকার কে বলতে হায়রে জনগণ সরকার অভিহিত তোমরা জেনেশুনেও বলতেছে সরকার। আমি করি জেহাদের জন্য পসতুত হতে হবে এবং তাহা জরুরি হয়ে গেছে।
Total Reply(0)
Md Golam Azam ২২ মার্চ, ২০২১, ১:৪৫ এএম says : 0
Holy Quran is word of Allah, no one can change.Allah is responsible for holy Quran. Indea Government must reject this Rit.
Total Reply(0)
ম নাছিরউদ্দীন শাহ ২২ মার্চ, ২০২১, ১:৫৪ এএম says : 0
লৌহে মাহফুজের পবিত্র কোরানের একমাত্র হেফাজতের মহান আল্লাহ। ভারতীয় আদালতে নয় পৃথিবীর কোনশক্তি কোন পরাশক্তি পবিত্র কোরানের কণা পরিমাণ পরিবর্তন করতে পারবেন না। এটি স্বয়ং রক্ষক মহাপরাক্রমশালী আল্লাহ্। পবিত্র কোরানের হেফাজতের মালিক আল্লাহ। আখেরাতের শেষ জমানায় চুড়ান্ত আলামত একের পর প্রকাশ পাচ্ছেন। গজবে গজবে ব্রাজিল ইউরোপ আমেরিকা পৃথিবীর প্রত‍্যেকটি দেশ কমবেশি আক্রান্ত মৃত্যুর মিছিল চলছে। হুশ কারো হচ্ছে না। নতুন নতুন গজবের আলামত প্রকাশ হচ্ছে। অদৃশ্য ভাইরাসের বিরুদ্ধে বিজ্ঞান ও প্রযুক্তি মোবাবেলায় চরমভাবে ব‍্যর্থ। বিশ্বের কঠিন ভয়াবহ গজবের মধ্যে ইহুদি কাফের গনের গভীর চক্রান্ত মুসলমানদের বিরুদ্ধে চলছে আছে এবং থাকবে। একমাত্র ঈমানদার ঈমানী শক্তি দিয়ে প্রতিহত করতেহবে। বিশ্বের দুইশত কোটি মুসলমানদের বিশ্বাস ঈমান আকিদা পবিত্র কোরান। লক্ষকোটি মুসলমান পবিত্র কোরানের জন্যে শহীদ হবে কোন সন্দেহ নাই। ইসরাইল আমেরিকা সহ বিশ্বের মুসলমানদের শক্রর অভাব নাই।আমরা পকৃত ইসলামের শৃংখলার মধ্যে আছি? একজন পকৃত মুসলমান কখনো মসজিদে হামলা করে মুসলমানদের হত‍্যা করতে পারে না। আফগানিস্তানে এরা কি দৃষ্টান্ত করছে।ইসলামের শক্র। না ইসলামের পোশাক পরা অন‍্য কেও??ইয়ামেনে সৌদির আক্রমণ ভয়াবহ অবস্থা। ইসরায়েলের জঘন্যতম বর্বরতা কাশ্মীরে ভারতীয় বাহিনীর জঘন্যতম হত্যা পর হত্যা পৃথিবীর কোথায় মুসলিম মুসলমান শান্তিপূর্ণ আছেন আমরা বাংলাদেশের মুসলমান অত্যন্ত শক্তিশালী ভাবে তীব্র প্রতিবাদমুখর হয়ে পবিত্র কোরানের বিরুদ্ধে চক্রান্তকারী ষড়যন্ত্রকারী দুষ্কৃতকারী ইহুদি কাফের বিচার দাবি করছি। ভারতীয় আদালতে লিট পিটিশন দায়ের কারীকে চুড়ান্ত শাস্তি ফাসির দাবী জানাচ্ছি। না হয় এই ভয়াবহ দাবানলের আগুন ভারতের পক্ষে নিয়ন্ত্রণ করা সম্ভব হবেনা। বাংলাদেশ সরকারের অবশ্যই রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানানো ঈমানী দায়িত্ব কর্তব্য। আল্লাহ্ আপনি পবিত্র কোরানের হেফাজত করুন। আমিন।
Total Reply(0)
Jack Ali ২২ মার্চ, ২০২১, ৫:৩৭ পিএম says : 0
In the past we were super power, why we were super power because we used to follow Qur'an and Sunnah, now kafir's and Munafiq. Murtard, Taghut so called muslim they were helping each other to destroyed Islamic Law through condemning the Ibadat of Jihad, they called it terrorist. Allah ordered muslim to rule whole world by Qur'an then people of the world can live in peace, no country will produce Arms and Ammunition except Muslim so there will be no war and the huge money they expend on arms race can be saved and that money will be used to share all around the world as such there will be no more poor people.
Total Reply(0)
Ahmed hossain khan ২২ মার্চ, ২০২১, ১২:০২ পিএম says : 0
La tabdeela le kalimaatillah
Total Reply(0)
MD Akkas ২২ মার্চ, ২০২১, ৭:৫১ এএম says : 0
কোরআনের ব্যাপারে কোনো আপস হবে না। অনতিবিলম্বে মোদি সাহেবের উচিত তার থেকে একটা বিবৃতি আর তা হতে হবে মুসলমানদের পক্ষে।
Total Reply(0)
আতাউর রহমান ২২ মার্চ, ২০২১, ১০:০৮ এএম says : 0
ইয়া আল্লাহ, সারা দুনিয়ার মুসলমানদের ঐক্যবদ্ধ হওয়ার তাওফিক দান করো এবং মুসলমানদের ঈমানী শক্তি বৃদ্ধি করে দাও যাতে তোমার দুশমনদের মোকাবেলায় বিজয় লাভ করতে পারে।
Total Reply(0)
Sabbir ২২ মার্চ, ২০২১, ১০:২০ এএম says : 0
Allah hefajot koron
Total Reply(0)
মাহমুদ ২২ মার্চ, ২০২১, ৬:৪০ এএম says : 0
হে আমার আল্লাহ তুমি যদি আমাকে বার-বার জীবন দিতা তবুও তুমার জন্যই এ জীবনকে বিলিয়ে দিতাম।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন