ঢাকা, রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮, ২৬ রমজান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দীর্ঘদিন বন্ধ থাকার পর ফের জমজমের পানি বিতরণ শুরু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২১, ৩:৫৩ পিএম

প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন ধরে জমজমের পানি বিতরণ বন্ধ রেখেছিল সউদী আরব। কিন্তু পবিত্র রমজান মাসকে সামনে রেখে মঙ্গলবার থেকে নতুন করে আবারও মক্কার কিং আবদুল্লাহ প্রজেক্ট থেকে জমজমের পানি বিতরণ করা হবে বলে জানানো হয়েছে। খবর খালিজ টাইমস।

সউদী গ্যাজেটের এক প্রতিবেদনে জানানো হয়েছে, জাতীয় পানি সংস্থা আগামী ২৩ মার্চ থেকে গ্রাহকদের জন্য তাদের দ্বার উন্মুক্ত করে দেবে। রমজান মাসে জমজমের পানির চাহিদা বেড়ে যায়। সেজন্যই এই পদক্ষেপ নেয়া হয়েছে।
মক্কা-মদীনার পবিত্র দুই মসজিদের প্রকল্প তদারকি কমিটির চেয়ারম্যান শেখ আবদুল রাহমান আল সুদাইস জানিয়েছেন, রমজানে শুক্রবার ছাড়া অন্য সব দিন দুপুর ১টা থেকে রাত ৯টা পর্যন্ত জমজম কূপের পানি বিতরণ করা হবে।
ভ্যাটসহ পাঁচ লিটার জমজমের একটি বোতল ৫ দশমিক ৫ রিয়ালে পাওয়া যাবে। ১৫ দিন পর পর যে কেউ সর্বোচ্চ চার বোতল পানি সংগ্রহ করতে পারবেন বলে জানানো হয়েছে।
ওই প্রকল্পের আওতায় থাকায় কাস্টমার সেন্টারে একসঙ্গে ৬০ জনকে প্রবেশের অনুমতি দেয়া হবে। করোনা মহামারির কারণেই সেখানে লোকজনের চলাচলে সীমাবদ্ধতা আনা হয়েছে।
প্রকল্প তদারকি কমিটির এক বিবৃতিতে জানানো হয়েছে, তাদের সদর দফতর থেকে জমজমের পানির বোতল সংগ্রহ করা যাবে। এছাড়া সাধারণ মানুষের জন্য হাইপারমার্কেট এবং সুপারমার্কেটে ৫০ লাখ বোতল জমজমের পানি সরবরাহ করা হবে। তাই লোকজন চাইলে সেখান থেকেও এই পবিত্র পানি সংগ্রহ করতে পারবেন।
ওই কমিটি নিশ্চিত করেছে যে, কোভিড-১৯ ভাইরাসের বিরুদ্ধে তারা ইতোমধ্যেই সব ধরনের সতর্কতা এবং প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করেছে। ২০১০ সাল থেকে প্রয়াত সউদী বাদশাহ আবদুল্লাহর নেতৃত্বে হজযাত্রী এবং মক্কা-মদীনার পবিত্র দুই মসজিদে আসা দর্শনার্থীদের জমজমের পানি বিতরণ করা হয়ে থাকে। সূত্র : খবর খালিজ টাইমস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
MD Akkas ২২ মার্চ, ২০২১, ৪:০০ পিএম says : 0
Alhamdulillah
Total Reply(0)
ABU SUFIAN ২২ মার্চ, ২০২১, ৪:২৬ পিএম says : 0
allhamdulillah
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন