ঢাকা, বুধবার, ১৯ মে ২০২১, ০৫ জৈষ্ঠ্য ১৪২৮, ০৬ শাওয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

১৬ বছর বয়সীদেরও ভ্যাকসিন দিচ্ছে সউদী, আমিরাত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২১, ৭:৫০ পিএম

সউদী আরব এবং তাদের প্রতিবেশী দেশ সংযুক্ত আরব আমিরাত রোববার জানিয়েছে, তাদের স্বাস্থ্য কর্তৃপক্ষ এখন থেকে ১৬ বছর বা তার বেশি বয়সের সমস্ত নাগরিক এবং বাসিন্দাদেরকে করোনার টিকা প্রদান করবে। উপসাগরীয় দেশগুলোতে মহামারী নিয়ন্ত্রণের লক্ষ্যে এই পদক্ষেপ নেয়া হচ্ছে।

রিয়াদ জানিয়েছে যে, তাদের স্বাস্থ্য মন্ত্রণালয় ১৬ বছর বা তার বেশি বয়সীদেরকে ফাইজারের ভ্যাকসিনও দেবে। এর আগে দেশটিতে ১৮ বছরের বা তার বেশি বয়সের নাগরিকদেরকে অ্যাস্ট্রাজেনিকার ভ্যাকসিন দেয়া হয়েছে। তবে এ বিষয়ে বিশদ কোন তথ্য সরবরাহ করা হয়নি। শনিবার সউদী সরকার জানিয়েছে, ইতিমধ্যে ৫০০টি টিকা কেন্দ্রে প্রায় ৩০ লাখ ভ্যাকসিন বিতরণ করা হয়েছে।

উপসাগরের তীরে বাণিজ্যিক ও পর্যটন কেন্দ্র এবং একটি বৈশ্বিক ভ্রমণ কেন্দ্র হচ্ছে সংযুক্ত আরব আমিরাত। তারা তাদের অর্থনীতি সচল রাখতে ও ব্যবসা উন্মুক্ত রাখতে দ্রুত ভ্যাকসিনেশনের উপরে জোর দিয়েছে। টিকা প্রদানের শতকরা হারে তারা বিশ্বের মধ্যে দ্বিতীয় অবস্থানে রয়েছে। প্রথম অবস্থানে রয়েছে ইসরাইল।

আমিরাতের স্বাস্থ্যমন্ত্রণালয় শনিবার রাতে রাষ্ট্রীয় গণমাধ্যমে প্রকাশিত এক বিবৃতিতে জানিয়েছে, ১৬ বছর বা তার বেশি বয়সের সকল নাগরিক ও বসবাসকারীদেরকে করোনা টিকা নেয়ার জন্য নাম নিবন্ধকরণ করার আহ্বান জানিয়েছে। ইতিমধ্যে তারা প্রায় ৭৩ শতাংশ বয়স্ক নাগরিক, বাসিন্দা ও দীর্ঘমেয়াদী রোগে আক্রান্তদেরকে টিকা প্রদান সম্পন্ন করেছে। সূত্র: মিডল ইস্ট মনিটর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন