শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পায়ে হেটেঁ ৫ দিনে ১৫০ কি.মি. যাবেন কুবির তিন রোভার

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২১, ৮:০৫ পিএম

পায়ে হেটেঁ ১৫০ কি.মি. পথ পাড়ি দিবে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) রোভার স্কাউটের তিন সদস্য। ‘প্লাস্টিক ব্যবহার বর্জন করি, পরিবেশকে রক্ষা করি’ প্রতিপাদ্য নিয়ে এই পরিভ্রমণ শুরু হবে ২৪ মার্চ থেকে এবং শেষ হবে ২৮ মার্চ। চট্টগ্রাম জেলার লোহাগাড়া থেকে কক্সবাজার জেলার টেকনাফে গিয়ে শেষ হবে এই পরিভ্রমণ
‘প্লাস্টিক ব্যবহার বর্জন করি, পরিবেশকে রক্ষা করি’ প্রতিপাদ্যকে সামনে রেখে পায়ে হেটেঁ ১৫০ কি.মি. পথ পাড়ি দিবেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) রোভার স্কাউটের তিন সদস্য। 'প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড' প্রাপ্তির লক্ষে আগামী ২৪ মার্চ চট্টগ্রাম জেলার লোহাগাড়া থেকে শুরু হয়ে ২৮ মার্চ কক্সবাজার জেলার টেকনাফ এসে এ পরিভ্রমণ শেষ হবে।
সোমবার (২২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট গ্রুপের তিন রোভারের পরিভ্রমণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ সম্পাদক মো. জিয়া উদ্দিন ও গার্লস ইন রোভার স্কাউট গ্রুপ সম্পাদক জান্নাতুল ফেরদৌস।
পরিভ্রমণকারী দলের নেতৃত্ব দিবেন বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ১১ তম ব্যাচের শিক্ষার্থী ও সিনিয়র রোভারমেট খোরশেদ আলম। সাথে থাকবেন ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী রোভারমেট আব্দুর রহমান ও অর্থনীতি বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী রোভারমেট রাশেদুল আমীন।
এই পরিভ্রমণ সম্পর্কে দলনেতা খোরশেদ আলম বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে নিজেদের স্বচ্ছ দেশপ্রেমিক হিসেবে গড়ে তোলা এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় রোভারকে আরো সমৃদ্ধি করে তোলার প্রত্যয়ে আমাদের এই আয়োজন।
পরিভ্রমণ দলের আরেক সদস্য রাশেদুল আমীন বলেন, রোভার স্কাউট সবসময় সমাজ ও দেশের জন্য কাজ করতে নিজেকে দক্ষ করে তুলতে পারে। রোভারদের দক্ষ করে গড়ে উঠতে এই পরিভ্রমণ সাহায্য করবে।
প্রসঙ্গত, রোভারিংয়ের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড (পিআরএস)’ প্রাপ্তির লক্ষ্যে সেবা স্তরে রোভারদের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার বা নৌকাযোগে ৩০০ কিলোমিটার অথবা সাইকেলযোগে ৫০০ কিলোমিটার পথ অতিক্রম করতে হয়, যা স্কাউটিংয়ে র্যাম্বলিং বা পরিভ্রমণ নামে পরিচিত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন