বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শাল্লার ঘটনায় ভুক্তভোগীদের ক্ষতিপূরণ ও জড়িতদের শাস্তির দাবি রাবি প্রগতিশীল শিক্ষক সমাজের

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২১, ৮:২০ পিএম

সুনামগঞ্জ জেলার শাল্লায় সম্প্রতি সনাতন ধর্মাবলম্বীদের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ।
সেই সাথে হামলার শিকার ব্যক্তিদের সার্বিক নিরাপত্তা, ক্ষতিপূরণ প্রদান এবং হামলার সাথে প্রত্যক্ষ-পরোক্ষ ভাবে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান শিক্ষকরা
সোমবার প্রগতিশীল শিক্ষক সমাজের আহবায়ক ড. হাবিবুর রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে বিষয়টি জানানো হয়।
বিবৃতিতে উল্লেখ করা হয়, আমরা মনে করি, এই উগ্রবাদীদের তা-ব দেশের অগ্রযাত্রা, স্থিতিশীলতা ও মহান মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে ধারাবাহিক ষড়যন্ত্রেরই অংশ। উল্লেখ্য, রামুসহ দেশের বিভিন্ন জায়গায় ইতোপূর্বে সংঘটিত সাম্প্রদায়িক হামলায় এ ধরনের ধর্মীয় উস্কানির অভিযোগ আনা হয়েছিল।
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর শুভক্ষণে ধর্মান্ধ হেফাজত গোষ্ঠীর এমন ষড়যন্ত্র বিদেশী রাষ্ট্রপ্রধানদের সামনে দেশকে একটি সাম্প্রদায়িক ও প্রতিক্রিয়াশীল রাষ্ট্র হিসেবে উপস্থাপনের চেষ্টা বলেই আমাদের কাছে মনে হয়েছে।
এমতাবস্থায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ হামলার শিকার পরিবারগুলোর ক্ষতিপূরণসহ নিরাপত্তা ও দুস্কৃতিকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতে সরকারের নিকট জোর দাবি জানাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন