শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পি কে হালদারের আরেক বান্ধবী শুভ্রা গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ১২:০২ এএম

পি কে হালদারের আরেক বান্ধবী শুভ্রা রানী ঘোষকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গ্রেফতারের পরপরই তাকে আদালতে হাজির করা হয়। আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে শুভ্রার। সম্প্রতি পি কে হালদারের সহযোগীদের বিরুদ্ধে যে ৫টি মামলায় যে ৩৭ জনকে আসামি করা হয় শুভ্রা রানী ঘোষ তাদের একজন।
দুদক সূত্র জানায়, সংস্থার উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধানের নেতৃত্বে একটি টিম হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয় শুভ্রাকে। মার্কিন যুক্তরাষ্ট্র থেকে তিনি দেশে ফিরছিলেন।

আগে থেকে নিষেধাজ্ঞা থাকায় ইমিগ্রেশন পুলিশ প্রথম শুভ্রাকে আটক করে। পরে দুদক কর্মকর্তাদের হাতে তাকে তুলে দেয়া হয়। শুভ্রা পি কে হালদারের কাগুজে প্রতিষ্ঠান ‘ওয়াকামা ইন্টারন্যাশনাল’র পরিচালক। তার বিরুদ্ধে ৮৭ কোটি ৬০ লাখ টাকা পাচারের অভিযোগ রয়েছে। শুভ্রাকে গ্রেফতারের পর আদালতে তোলা হয়। মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান সুষ্ঠু তদন্তের স্বার্থে তার ৫ দিনের রিমান্ডের আবেদন করেন। ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশের আদালত শুনানি শেষে রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত: সাড়ে ৩ হাজার কোটি টাকারও বেশি আত্মসাৎ এবং পাচার করে এনআরবি গ্লোবাল ব্যাংক, পিপলস লিজিংসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের প্রধান প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদার বিদেশে পলাতক রয়েছেন। তার আত্মসাৎ ও পাচারের সহযোগীদের বিরুদ্ধে এ পর্যন্ত ২০টির বেশি মামলা হয়েছে। এসব মামলায় পি কে হালদারসহ প্রায় ৪০ জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে শুভ্রা রানী ঘোষের মতো পি কে’র ৭০ জনের বেশি বান্ধবী রয়েছেন। ইতিপূর্বে অবন্তিকা বড়াল, নাহিদা রুনাই আহমেদ নাত্নী দুই বান্ধবীকে গ্রেফতার করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন