শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নিত্যপণ্যের বাজারে অভিযান

সাড়ে পাঁচ লাখ টাকা জরিমানা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ১২:০০ এএম

দেশব্যাপী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ভোজ্যতেল, চালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় নানা অনিয়ম জড়িত থাকায় ৩৬টি প্রতিষ্ঠানকে পাঁচ লাখ ৫৫ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। গতকাল রোববার দিনব্যাপী এসব অভিযান চালানো হয়।

এদিন রাজধানীর বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপ-পরিচালক বিকাশ চন্দ্র দাস, সহকারী পরিচালক রজবী নাহার রজনী, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার, সহকারী পরিচালক মো. মাগফুর রহমান। এছাড়াও ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে।

বাজার তদারকিকালে বেবি ফুড আইটেম বিক্রয় প্রতিষ্ঠান এবং টিসিবির সয়াবিন তেলের অবৈধ মজুত ও বিক্রয়ের দায়ে জরিমানা করা হয় এবং ভোজ্যতেল, চালসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় হচ্ছে কি-না তা মনিটরিং করা হয়। এসময় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, নকল পণ্য, ওজনে কারচুপি ও পরিমাপে কারচুপিসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে ৩৬টি প্রতিষ্ঠানকে ৫ লাখ ৫৫ হাজার ৫০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা বলেন, নিয়মতান্ত্রিক ও নৈতিকতার সঙ্গে ব্যবসা পরিচালনাকারী সকল ব্যবসায়ীকে এ অধিদফতর সবসময় সাধুবাদ জানায়। ভোক্তা ও ব্যবসাবান্ধব একটি সুশৃঙ্খল বাজারব্যবস্থা গড়ে তোলার জন্য ব্যবসায়ীদের প্রতি আহবান জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন