সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৫ আশ্বিন ১৪২৮, ১২ সফর ১৪৪৩ হিজরী

মহানগর

টিভি প্রতিনিধি নিয়োগের নামে প্রতারণা

গ্রেফতার ১০

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ১২:০০ এএম

অনলাইনভিত্তিক ভুয়া টিভি চ্যানেলের জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগের নামে প্রতারণার অভিযোগে প্রতারক চক্রের দুই হোতাসহ ১০ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল সোমবার র‌্যাব-৪ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভোর রাতে অভিযান চালিয়ে রাজধানীর হাতিরঝিল ও মতিঝিল এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- শাহীন খান, নূর হোসেন ওরফে নুরুল ইসলাম নাহিদ, রিয়াদ মাহমুদ, রিমন পারভেজ, জয়নুল আবেদীন, আকবর হোসেন, রাজিব হোসেন, রায়হান পারভেজ, ইমরুল কাইয়েচ ওরফে ফয়েজ, আইয়ুব খান।

র‌্যাবের একজন কর্মকর্তা জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর হাতিরঝিল ও মতিঝিল এলাকায় থেকে ভুয়া স্যাটেলাইট অনলাইন টিভি ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট টিভি (বিএসটিভি নিউজ ২৪)’ নামের একটি ভুয়া অনলাইনভিত্তিক চ্যানেলে জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগের নামে প্রতারণার অভিযোগে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন ধরনের স্ট্যান্ডসহ ক্যামেরা, কম্পিউটার, ভিজিটিং কার্ড ও ব্যানার উদ্ধার করা হয়।

ওই কর্মকর্তা আরো জানান, গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাবকে জানিয়েছেন, এই চক্রটি দীর্ঘদিন ধরে অবৈধভাবে অনুমোদনহীন অনলাইনভিত্তিক ভুয়া স্যাটেলাইট টিভি চ্যানেল ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট টিভি (বিএসটিভি নিউজ ২৪)’এর মাধ্যমে চাকরির প্রলোভন দেখিয়ে জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগের নামে মোটা অংকের টাকা আত্মসাৎ করে আসছিল। চক্রটি প্রতারণার কৌশল হিসেবে রিপোর্টার নিয়োগের নামে বিভিন্ন জেলায় তাদের বিশেষ প্রতিনিধি নিয়োগ করেছে বলে জানা যায়।

নিজেরা নামি-দামি ব্র্যান্ডের গাড়ি ব্যবহার করতো। এছাড়া বিভিন্ন প্রতিষ্ঠানের গাড়ি ফটোশপের মাধ্যমে এডিট করে ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট টিভি (বিএসটিভি নিউজ ২৪)’ চ্যানেলের কথিত লোগো ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে রিপোর্টার নিয়োগের চটকাদার বিজ্ঞাপন প্রচার করে আসছিল। এই বিজ্ঞাপন দেখে চাকরির জন্য যোগাযোগ করলে জনপ্রতি ১৫-২৫ হাজার টাকা হাতিয়ে নিতো চক্রটি। এ কার্যক্রমের জন্য মাঠ পর্যায়েও তাদের বিভিন্ন সহযোগী রয়েছে। চক্রের মূল হোতা র‌্যাবের হাতে গ্রেফতারকৃত শাহীন খান ও নূর হোসেন ওরফে নুরুল ইসলাম নাহিদ র‌্যাবকে জানিয়েছেন প্রতারণার নানা কৌশল।

শাহীন খান জানিয়েছেন, তিনি এসএসসি পর্যন্ত পড়ালেখা করেছেন। এরপর ২০০৩ সালের দিকে মতিঝিল এলাকায় ট্রাভেল এজেন্সি ব্যবসার পাশাপাশি বেবি ফুডসের পরিবেশক হিসেবে কাজ শুরু করেন। ২০২০ সালে অনুমোদনহীন অনলাইনভিত্তিক স্যাটেলাইট টিভি চ্যনেল ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট টিভি (বিএসটিভি নিউজ ২৪)’ প্রতিষ্ঠার মাধ্যমে দেশের শিক্ষিত বেকার প্রত্যাশীদের কাছ থেকে জনপ্রতি ১৫ থেকে ২৫ হাজার টাকা নিয়েছেন। ম্যানেজিং ডাইরেক্টর হিসেবে শাহীন খান এবং পরিচালক হিসেবে যুক্ত হন নুর হোসেন নাহিদ। চাকরির প্রলোভন দেখিয়ে সেখানে দুজন মিলে সমান তালে প্রতারণা চালিয়ে আসছিল। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন