বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মিল মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে সরকার

চাল সরবরাহে ব্যর্থতা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ১২:০২ এএম

চলতি আমন মৌসুমে সিদ্ধ ও আতপ চাল সরবরাহে ব্যর্থ চালকল মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে সরকার। যেসব চালকল চাল সরবরাহে ব্যর্থ হয়েছে তাদের জামানত বাজেয়াপ্ত করা হচ্ছে। ব্যর্থ চালকলের জামানত বাজেয়াপ্তের নির্দেশনা দিয়ে গতকাল (২২ মার্চ) খাদ্য অধিদফতর থেকে আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রকদের কাছে চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, গত ১৫ মার্চ অভ্যন্তরীণ আমন সংগ্রহ ২০২০-২১ এর কার্যক্রম সমাপ্ত হয়েছে। আমন সংগ্রহ কার্যক্রমে ৬ লাখ টন সিদ্ধ চালের লক্ষ্যমাত্রার বিপরীতে সিদ্ধ চালকল মালিকদের সঙ্গে এক লাখ ২৯ হাজার ১৯ টন সিদ্ধ চাল এবং ৫০ হাজার টন আতপ চালের লক্ষ্যমাত্রার বিপরীতে ১৪ হাজার ৭১ টন আতপ চালের চুক্তি হয়। চিঠিতে আরও বলা হয়, সম্পাদিত চুক্তির বিপরীতে ১৫ মার্চ পর্যন্ত ৬৮ হাজার ৯৯৭ টন সিদ্ধ চাল এবং ৪ হাজার ৮৫৯ টন আতপ চাল সংগৃহীত হয়েছে। চুক্তি মোতাবেক ৬০ হাজার ২২ টন সিদ্ধ চাল এবং ৯ হাজার ২১২ টন আতপ চাল সরবরাহ করতে ব্যর্থ হয় চালকল মালিকরা।

এই পরিস্থিতিতে অভ্যন্তরীণ সংগ্রহের আওতায় সম্পাদিত চুক্তিশর্ত অনুযায়ী খেলাপি (সরবরাহে ব্যর্থ) সিদ্ধ ও আতপ চালকলের জামানত বাজেয়াপ্তের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট জেলা খাদ্য নিয়ন্ত্রকদেরকে নির্দেশনা দিতে চিঠিতে আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রকদের জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন