ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

হাইকোর্টে কাদের মির্জার ৭২ অনুসারীর জামিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ১২:০০ এএম

বসুরহাটের পৌর মেয়র এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সহোদর আবদুল কাদের মির্জার ৭২ অনুসারীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। গতকাল সোমবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম এবং বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের অবকাশকালীন বেঞ্চ এ জামিন মঞ্জুর করেন। জামিনপ্রাপ্তদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ফরহাদ আহমেদ। সরকারের পক্ষে শুনানিতে অংশ নেন সহকারি অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।
এর আগে গত ২০ ফেব্রুয়ারি নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ, ধাওয়া পাল্টা-ধাওয়া ও গুলি বিনিময়ের ঘটনায় কাদের মির্জার অনুসারী হিসেবে পরিচিত ৬৪৪ জনের বিরুদ্ধে মামলা করেন কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল। তবে এ মামলায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ভাই এবং বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জাকে আসামি করা হয়নি।
আওয়ামী লীগ নেতা ও ৫নং চরফকিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল উদ্দিন লিটনকে প্রধান আসামি করে ৪৪ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত পরিচয় ৬শ’ জনের বিরুদ্ধে এ মামলা করা হয়।
গত ১৯ ফেব্রুয়ারি উপজেলার চাপরাশিরহাট বাজারে মিজানুর রহমান বাদল ও কাদের মির্জার সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে ৯ জন গুলিবিদ্ধসহ অর্ধশতাধিক মানুষ আহত হন। এ ঘটনায় গুলিবিদ্ধ সাংবাদিক বার্তা বাজারের প্রতিনিধি বুরহান উদ্দিন ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এদিকে, বসুরহাটে সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে আরেকটি মামলা দায়ের করে। এই দুই মামলায় হাইকোর্টে জামিন আবেদন করেন আসামিরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন