রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

অস্কারের আগে অস্কার পেলেন লিওনার্ডো ডিক্যাপরিও

প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

হলিউডের সবচেয়ে প্রতিভাবান আর দক্ষ অভিনেতাদের একজন লিওনার্ডো ডিক্যাপরিও একথা যে কেউই স্বীকার করবে। অনেক আনুষ্ঠানিক স্বীকৃতি পেলেও তিনি অনেকবার মনোনয়ন পেয়ে কিন্তু একবারও অস্কার পাননি। এটি তার ভক্তদের মর্ম-যাতনার বিষয়।
তবে শেষ পর্যন্ত তিনি অস্কার পেয়ে যাচ্ছেন। তবে আনুষ্ঠানিকভাবে নয়। তার ইউরোপীয় ভক্তরা তাকে প্রতীকী অস্কার দিয়ে সম্মান জানাবে।
উত্তর পূর্ব ইয়াকুতিয়া অঞ্চলের একদল রুশ লিওনার্ডোকে তাদের ভক্তির অস্কার দেবার জন্য স্বর্ণ আর রূপা এক করছে। এই ধাতুগুলো গলিয়ে তারা একটি অস্কারের অনুরূপ পুতুল বানাবে অভিনেতাটির জন্য। তিনি এ পর্যন্ত অস্কার পাননি তার জন্য তারা এই উদ্যোগ নিয়েছে।
‘অস্কার ফর লিও’ নামের এক উদ্যোগের আয়োজক তাতিয়ানা ইয়েগোরোভা একটি সংবাদ সংস্থাকে বলেছেন, “ইয়াকুতিয়া ভালো মানের চলচ্চিত্রের ভক্ত এবং আমরা মনে করি ডিক্যাপরিও এমন একজন অভিনেতা যে দর্শকদের অনুপ্রাণিত করে এবং আনন্দ দেয়।”
অস্কারের ইয়াকুতিয়া সংস্করণটি মূল অস্কার মূর্তির চেয়ে একটু ভিন্ন। মুঠিবদ্ধ তলোয়ারের বদলে এই মূর্তির মাথা আকাশের দিকে ওঠানো। ইয়েগোরোভা ব্যাখ্যা করেন, “যখন একজন মানুষ আকাশ, তারার দিকে তাকায় তখনও সে তার উদ্দেশ্য সম্পর্কে বুঝতে পারে এবং প্রকৃতির অংশ হয়।” তিনি জানান, এর দ্বারা অভিনেতার প্রতি তার ভক্তদের ভালোবাসা প্রতিফলিত হয়েছে।
ইয়েগেরোভা জানিয়েছেন ১২ ইঞ্চি উচ্চতার এই স্মারকটির জন্য শতাধিক ভক্ত চাঁদা দিয়েছে। তবে তিনি জানেন না কীভাবে এটি অভিনেতাটির কাছে পৌঁছাবেন। তবে তার আশা উপায় একটা বেরিয়েই যাবে।
লিওনার্ডো ডিক্যাপরিও এই বছর ‘দ্য রেভেন্যান্ট’ চলচ্চিত্রের জন্য অস্কার মনোনয়ন পেয়েছেন। ইতোমধ্যে তিনি এই ভূমিকার জন্য গোল্ডেন গেøাব জয় করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন