বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

নিষিদ্ধ হতে পারেন কোহলি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ১২:০০ এএম

ভারতের অধিনায়ক বিরাট কোহলি অধিনায়কত্বে যেমন আগ্রাসী, তেমনি মাঠের ব্যবহারেও। এবার সেই মনোভাবের কারণে দুই ম্যাচের নিষেধাজ্ঞায় পড়তে পারেন তিনি। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আমলে নিলে সেটি ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতেই হতে পারে।
ইংল্যান্ডকে পঞ্চম টি-টোয়েন্টিতে ৩৬ রানের ব্যবধানে হারিয়ে ৩-২ এ সিরিজ জিতে ভারত। স্বাগতিকদের দেয়া ২২৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই দারুণ ব্যাট করছিলেন জস বাটলার।
৩৪ বলে ৫২ রান করে ভুবনেশ্বর কুমারের বলে আউট হয়ে যান তিনি। এ সময় সাজঘরের দিকে ফিরে যাওয়ার সময় কোহলির সঙ্গে বাগ বিতান্ডায় জড়ায় এই ডানহাতি ব্যাটসম্যান। যে কারণে অনেকক্ষণ খেলা বন্ধ রাখতে বাধ্য হয় আম্পায়াররা।
এই নিয়ে দুই মাসে দুইবার কথার লড়াইয়ে জড়ালেন ভারতের অধিনায়ক। তবে গেল মাসের মতো এবারের ঝামেলা নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত জানায়নি ম্যাচ অফিসিয়াল কিংবা আইসিসি। তবে তার বিপক্ষে অভিযোগ আনলে নিষিদ্ধ হতে পারেন তিনি।
কারণ আগে থেকেই তার নামের সঙ্গে ২ ডিমেরিট পয়েন্ট রয়েছে। এর আগে ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকসের সঙ্গেও কথায় জড়িয়েছিলেন তিনি। তখন তার নামের পাশে যোগ হয়েছিল দুটি ডিমেরিট পয়েন্ট।
এবার যদি শাস্তির মুখে পড়েন তাহলে যোগ হতে পারে আরও ২ ডিমেরিট পয়েন্ট। তাহলে সবমিলিয়ে কোহলির নামের পাশে থাকবে মোট ৪ ডিমেরিট পয়েন্ট। আইসিসি কেহলির এই বিষয়টি আমলে নিলে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে নিষেধাজ্ঞা পড়তে হতে পারে তাকে।
আইসিসির নিয়ম অনুসারে ২৪ মাস দুই বছরের মধ্যে কোন ক্রিকেটারের নামের পাশে ৪টি ডিমেরিট পয়েন্ট যুক্ত হলে পরের দুটি ম্যাচ নিষিদ্ধ হবেন তিনি। সেটা টেস্ট, ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি যে কোন ম্যাচেই হতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন