শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭ কার্তিক ১৪২৮, ১৫ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

মহাসড়কে থ্রি-হুইলার মাহিন্দ্রা গাড়ি চলাচল নিষিদ্ধের দাবিতে ঝালকাঠি থেকে ৮ রুটে বাস চলাচল বন্ধ

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ১:১৫ পিএম

মহাসড়কে অবৈধ মাহিন্দ্রা গাড়ি চলাচল নিষিদ্ধের দাবিতে ঝালকাঠি থেকে বরিশালসহ ৮ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০টা থেকে ধর্মঘটের ডাক দেয় ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক সমিতি এবং শ্রমিক ইউনিয়ন। আকস্মিক বাস ধর্মঘটের কারনে বরিশাল, খুলনা, পিরোজপুর, বাগেরহাটগামী যাত্রীরা পড়েছেন ভোগান্তিতে। দুর্ভোগের শিকার অনেকেই সময় মতো গন্তব্যে যেতে না পেরে বাড়ি ফিরে যাচ্ছেন।
জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী জানান, মহাসড়কে থ্রি-হুইলার চলাচল নিষিদ্ধ করেছে সরকার। এর পরেও ঝালকাঠির আঞ্চলিক মহাসড়কে পুরোদমে চলছে অবৈধ মাহিন্দ্রা গাড়ি। এর প্রতিবাদ করলে মাহিন্দ্রা গাড়ির মালিক ও চালকরা বিভিন্ন সময় বাস শ্রমিকদের ওপর হামলা, নির্যাতন ও বাসের যন্ত্রাংশ চুরি করে নেয়। সোমবার রাত ১২টার দিকে বরিশাল রূপাতলী বাসস্ট্যান্ড থেকে ঝালকাঠির একটি বাসের যন্ত্রাংশ চুরি করে নেয় মাহিন্দ্রার মালিক ও চালকরা। এ ঘটনার বিচার ও মহাসড়কে অবৈধ মাহিন্দ্রা চলাচল নিষিদ্ধের দাবিতে অনির্দিষ্টকালের জন্য ৮ রুটে বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়। ঝালকাঠি-বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কে থ্রি-হুইলার মাহিদ্রা গাড়ি চলাচল নিষিদ্ধ করে বিচার না করা হলে বাসধর্মঘট চলবে বলেও জানান বাস মালিক ও শ্রমিকরা।
এদিকে বাস চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তি সৃষ্টি হয়েছে অসংখ্যযাত্রীদের। ভাড়ায়চালিত মোটরসাইকেল কিংবা ব্যাটারী চালিত অটোরিকশায় করে অধিক ভাড়ায় তাদের গন্তব্যে যেতে হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন