শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঝালকাঠি থেকে বরিশাল সহ ১০ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ৭:৫১ পিএম

বরিশাল ও ঝালকাঠি বাস শ্রমিকদের মধ্যে মারামারির ঘটনার জের ধরে আবারো ঝালকাঠি থেকে বরিশাল সহ ১০ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। মঙ্গলবার সকাল থেকে বাস চলাচলে ধর্মঘট শুরু হয়।

ঝালকাঠি জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী সাংবাদিকদের জানিয়েছেন, সোমবার রাতে বরিশাল রূপাতলী বাস স্ট্যান্ডের শ্রমিকদের হামলায় ঝালকাঠির কয়েকজন বাস শ্রমিক আহত হন। এ ঘটনার প্রতিবাদ ও বিচার দাবিতে বরিশাল, ঝালকাঠি ও পিরোজপুরের বাস ও মিনিবাসের শ্রমিকরা একযোগে অনির্দিষ্টকালের জন্য এই ধর্মঘট ডেকেছেন। এদিকে, ধর্মঘটের ফলে বরিশাল থেকে খুলনা সহ পিরোজপুর, ঝালকাঠি ও বাগেরহাটের সাথে বাস চলাচল বন্ধ রয়েছে। আকষ্মিক এ ধর্মঘটের ফলে অসংখ্য যাত্রী বিপাকে পড়েছেন।

এদিকে বরিশাল বিভাগীয় বাস মালিক সমিতির সমন্বয় পরিষদের সভাপতি ও রূপাতলী বাস মালিক সমিতির সাধারন সম্পাদক কাউসার হোসেন শিপন সাংবাদিকদের জানান, নগরীর ২৫ নম্বর ওয়ার্ডের এক বহিরাগত সন্ত্রাসী সুমন মোল্লা দলবল নিয়ে বিভিন্ন সময়ে ঝালকাঠী মালিক সমিতির বিভিন্ন গাড়ী থেকে জোর পূর্বক চাঁদাবাজি করে আসছিল। সোমবার তারা চাঁদা না পাওয়ায় ঝালকাঠী রুটের গাড়ীর স্টাফদের মারধর করা ছাড়াও ১২Ñ১৩টি গাড়ীর চাকার টায়ার কেটে দেয়। ফলে ঝলকাঠীর শ্রমিকরা ধর্মঘটের ডাক দিয়েছে। আমাদের গাড়ী চলাচলে কোন বাধা না থাকলেও মালিক সমিতির সদস্য হওয়ায় আমরাও এধর্মঘটে সমর্থন জানিয়ে বাস চলচাল বন্ধ রেখেছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন