মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ব্রাজিলে একদিনে ৩ হাজারের বেশি মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২১, ১০:৪৩ এএম

করোনাভাইরাসের (কভিড-১৯) নতুন স্ট্রেইন আর দ্বিতীয় ঢেউয়ে দিশেহারা ব্রাজিল। দেশটিতে থামছে না সংক্রমণ ও মৃত্যুর উল্লম্ফন। একদিনে তিন হাজারের বেশি মৃত্যু দেখল লাতিন আমেরিকার দেশটি। ওয়ার্ল্ডো মিটারের বুধবার সকালের পরিসংখ্যা অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে করোনায় ৩ হাজার ১৫৮ জনের মৃত্যু হয়েছে।

একই সময়ে দেশটিতে প্রায় ৮৫ হাজার জন সংক্রমিত হয়েছে যা আগের দিনের চেয়ে দ্বিগুণের কাছাকাছি। করোনা সংক্রমণ ও মৃত্যুর বৈশ্বিক তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে মোট ১ কোটি ২১ লাখ সাড়ে ৩৬ হাজারের বেশি সংক্রমিত হয়েছেন। এখন পর্যন্ত মারা গেছেন ২ লাখ ৯৮ হাজার ৮৪৩ জন।

এদিকে করোনার বৈশ্বিক সংক্রমণ প্রায় ১২ কোটি ৪৭ লাখ ৯০ হাজারে দাঁড়িয়েছে। এখন পর্যন্ত মারা গেছেন ২৭ লাখ ৪৫ হাজার ৩৮৬ জন। সুস্থ হয়ে উঠেছেন প্রায় ১০ কোটি ৮ লাখ ২১ হাজার রোগী।

গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ও মৃত্যু দুটোই বেড়েছে। এই সময়ে নতুন করে ৪ লাখ ৮৫ হাজারের মতো সংক্রমিত হয়েছেন। মারা গেছেন ১০ হাজার ২০৬ জন।

তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে সংক্রমণ ও মৃত্যু বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৫৯ হাজারের মতো শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন আরও ৯৩৬ জন।

দ্বিতীয় ঢেউ আছড়ে পড়া ভারতে সংক্রমণ ৪৭ হাজারের ওপরে রয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় সাড়ে ৪৭ হাজার ২৬৪ জন সংক্রমিত হয়েছেন এবং ২৭৭ জনের মৃত্যু হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন