ঢাকা, সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮, ২৭ রমজান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাঁচটি কলার দাম ১ লাখ ৮৭ হাজার টাকা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২১, ৫:৪৩ পিএম

এক ডজন কলার দাম কত হতে পারে? বড়জোর ১০০ টাকা। কিন্তু লন্ডনের একটি দোকানে সম্প্রতি পাঁচ থেকে ছ’টি কলার দাম রাখা হলো ১ হাজার ৫৯৯ পাউন্ড। বাংলাদেশী মুদ্রায় প্রায় ১ লাখ ৮৭ হাজার টাকা!

জানা গেছে, শ্যামব্রে বার্নস নামের এক মহিলা সম্প্রতি এম অ্যান্ড এস স্টোরে কিছু জিনিস কিনতে গিয়েছিলেন। স্টোরটিতে নিজের প্রয়োজনীয় কিছু জিনিস কেনেন। যার দাম চার পাউন্ড। এরপর কয়েকটি কলাও কেনেন। যার আনুমানিক মূল্য ১ পাউন্ড হওয়ার কথা ছিল। পরবর্তীতে কাউন্টারে গিয়ে বিল মেটান। তবে পাঁচ পাউন্ড নয়, দেখা যায় তার বিল হয়েছে ১ হাজার ৫৯৯ পাউন্ড। বিষয়টি খেয়াল না করেই তাড়াহুড়োর কারণে সেই টাকাটি ‘অ্যাপেল পে’-র মাধ্যমে দিয়ে দেন তিনি। কিন্তু এরপরই তিনি বিষয়টি লক্ষ্য করেন তিনি। বুঝতে পারেন, ভুলবশত বা অন্য কোনও কারণেই হোক, তাকে বেশি অর্থ দিতে হয়েছে। তিনি ওই কলা ফেরত দিতে চান। কিন্তু স্টোর থেকে জানিয়ে দেয়া হয়, তারা ওই টাকাটি ফেরত দিতে পারবেন না।

এরপরই বার্নস প্রায় ৪৫ মিনিট হেঁটে আরও একটি এম অ্যান্ড এস স্টোরে যান। সেখানে গিয়ে নিজের অভিযোগের কথা জানিয়ে রাখেন। পরবর্তীতে অবশ্য স্টোরের পক্ষ থেকে জানানো হয়, এটা একটা অনিচ্ছাকৃত ভুল। ওই মহিলাকে ক্ষতিপূরণও দেয়া হবে। তবে এই প্রথম নয়, এর আগে ২০১৯ সালে ম্যাঞ্চেস্টারের হোটেলে এক অস্ট্রেলিয়ান ব্যক্তিকে এক বোতল বিয়ারের জন্য প্রায় ৫৬ লাখ ৮৮ হাজার টাকা বিল দিতে বলা হয়েছিল। এমনকী বলিউড অভিনেতা রাহুল বোসকে মুম্বইয়ের একটি হোটেলে দু’টি কলার জন্য প্রায় ৫১৮ টাকা দাম দিতে হয়েছিল। ঘটনাটি নিয়ে বিতর্কও কম হয়নি। সূত্র: দ্য সান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন