ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

বগুড়ার নন্দীগ্রাম পল্লীতে সর্বহারার পোষ্টার, উদ্বিগ্ন এলাকাবাসী

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২১, ৭:৩৩ পিএম

বগুড়ার শেরপুর, নন্দীগ্রাম ও নাটোরের সিংড়া উপজেলা সংলগ্ন শিমলা বাজার পল্লীতে রাতের আঁধারে পূর্ব বাংলা সর্বহারা পার্টির নামে দেয়ালে দেয়ালে পোস্টারিং হওয়ায় নতুন করে উদ্বেগ আতংক সৃষ্টি হয়েছে অঞ্চল জুড়ে। এলাকাবাসী জানায় মঙ্গলবার মাঝরাতে শিমলা বাজারের বিভিন্ন দোকানে দেয়ালে পূর্ব বাংলা সর্বহারা পার্টির নামে পোস্টার লাগানো হয় এবং বুধবার দিনের বেলায় তা’ এলাকাবাসীর চোখে পড়ে।


পোষ্টারগুলোতে লেখা হয় ,‘‘শ্রমিক-কৃষক-মধ্যবিত্ত, আদিবাসীসহ সকল নিপীড়িত জনগণের মুক্তির লক্ষ্যে মাওবাদী গণযুদ্ধ গড়ে তুলুন, নয়াগণতান্ত্রিক বিপ্লব সফল করুন! গণযুদ্ধের চলমান প্রবাহকে অব্যাহত রাখুন, বিকশিত করুন, উন্নত স্তরে উন্নীত করুন! ভারত ও ফিলিপাইনে মাওবাদীদের নেতৃত্বে পরিচালিত গণযুদ্ধ সমর্থন করুন!
গ্রামে গ্রামে গোপন গেরিলা স্কোয়াড গড়ে তুলুন, পূর্ব বাংলার সর্বহারা পার্টির গণমুক্তি বাহিনীতে যোগদিন! শহীদ কমরেড সিরাজ সিকদার জিন্দাবাদ! মার্কসবাদ-লেনিনবাদ-মাওবাদ, গণযুদ্ধ-জিন্দাবাদ !

পোস্টারের নিচে পূর্ব বাংলার সর্বহারা পার্টি, উত্তরাঞ্চল শাখা, মার্চ/২০২১ লেখা রয়েছে এবং পোস্টারের শিরোনাম দেয়া হয়েছে দুনিয়ার সর্বহারা ও নিপীড়িত জাতি জনগণ এক হও!’’

বগুড়া ও নাটোরের ৩টি উপজেলার সীমান্তবর্তী এই এলাকায় স্বাধীনতা পরবর্তীকালে সর্বহারাদের ব্যাপক দৌরাত্ম ছিল বলে জানায় এলাকাবাসী। এরশাদের শাসনামল থেকে রাস্তাঘাট তৈরি, বিদ্যুতায়ন, এবং পুলিশের সংখ্যা বৃদ্ধি হলে সর্বহারাদের দৌরাত্ম ও তৎপরতা কমে আসে । তবে সম্প্রতি শেরপুরের ভবানীপুর এলাকায় বেশকিছু তৎপরতার পর ব্যাপক পুলিশী তৎপরতায় পরিস্থিতির উন্নতি হলেও ফের তাদের পোস্টারিং মানুষকে উদ্বিগ্ন করেছে ।

ঘটনার বিবরণ দিয়ে শিমলা বাজারের নৈশ প্রহরী চাঁন মিয়া ও ওসমান আলী বলেছেন, রাত দেড়টার দিকে ৫/৬ জন লোক মুখোশ পড়ে বাজারে এসে নিজেদের সর্বহারা পরিচয় দিয়ে আমাদের চুপ করে বসে থাকতে বলে। এরপর তারা ঘন্টাখানেক সময় ধরে বিভিন্ন দোকানের দেয়ালে পোস্টার সাঁটিয়ে চলে যায়।

এ প্রসঙ্গে জানতে চাইলে নন্দীগ্রাম থানার ওসি কামরুল ইসলাম বলেন, ঘটনা জানার তদন্ত দল ঘটনাস্থল পরিদর্শন ও পরিস্থিতি পর্যবেক্ষণ করেছে । পুলিশ বিষয়টি মোটেও বিষয়টি হালকাভাবে নেয়নি ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন