বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মোদির কুশপুত্তলিকা ঢাবিতে দাহ ও কালো পতাকা মিছিল

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২১, ১২:১০ এএম

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তিতে ভারতের সাম্প্রদায়ীক দাঙ্গার মূলহোতা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমন এবং ঢাবি ক্যাম্পাসে মোদি বিরোধী মিছিলে হামলার প্রতিবাদে এবার ক্যাম্পাসে কালো পতাকা মিছিল করেছে ছাত্র অধিকার পরিষদ। পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্য থেকে কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও সেখানে ছাত্রলীগ অবস্থান নেয়ায় শহীদ মিনার থেকে কর্মসূচি শুরু করে সংগঠনটি। সংগঠনটির ঢাবি শাখার সভাপতি আখতার হোসেন ও সাধারণ সম্পাদক আকরাম হোসাইনের নেতৃত্বে কালো পতাকা মিছিলটি কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে রাজু ভাস্কর্যে ঘুরে সোপার্জিত স্বাধীনতা চত্ত্বরে এসে শেষ হয়। এতে কয়েক শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

কর্মসূচি থেকে শিক্ষার্থীরা ‘দিল্লি না ঢাকা, ঢাকা ঢাকা’ ‘ভারতের দালালেরা, হুঁশিয়ার সাবধান’ ‘গো ব্যাক গো ব্যাক, গো ইন্ডিয়া’ ‘সা¤প্রদায়িক মোদি, গো ব্যাক গো ব্যাক’ ‘স্বৈরাচারের গদিতে, আগুন জ্বালো একসাথে’ ‘আমার বোন আহত কেন, প্রশাসন জবাব চাই’, ‘আপস না সংগ্রাম, সংগ্রাম সংগ্রাম’ ইত্যাদি স্লোগান দেন। মিছিল শেষে মঙ্গলবারের ছাত্রলীগের হামলার ঘটনাস্থল ডাসের সামনে সমাবেশ করে ছাত্র অধিকার পরিষদ, সমাবেশ শেষে নরেন্দ্র মোদির কুশপুত্তলিকা দাহ করা হয়।

সমাবেশে ঢাবি শাখার সভাপতি আখতার হোসেন বলেন, ১৮ কোটি মানুষ মোদিকে বাংলাদেশে স্বাগত জানাচ্ছে না, শুধুমাত্র আওয়ামীলীগ-ছাত্রলীগ মোদিকে স্বাগত জানাচ্ছে। যার একমাত্র কারণ গদী রক্ষা করা। এখন পর্যন্ত বাণিজ্যের যে অসমতা সেটা বন্ধ হয়নি, নির্বাচনসহ প্রত্যেকটা সেক্টরে ভারতের হস্তক্ষেপ বন্ধ হয়নি, সীমান্তে হত্যা বন্ধ হয়নি। এত কিছুর পরও আমরা কিভাবে সন্ত্রাসী মোদিকে বাংলাদেশের মাটিতে স্বাগত জানাবো। আমরা স্পষ্ট করে বলতে চাই, যদি মোদিকে বাংলাদেশে আনা হয় গদীসহ ভারতে পাঠিয়ে দেওয়া হবে। সাধারণ সম্পাদক আকরাম হোসাইন বলেন, আমাদের শত্রুতা ভারতের বিরুদ্ধে নয়, আমাদের শত্রুতা সা¤প্রদায়িক মোদির বিরুদ্ধে। যদি বাংলাদেশে মোদি আসে ছাত্র-যুব অধিকার পরিষদ প্রতিটা মোড়ে মোড়ে জনগণকে সাথে নিয়ে আন্দোলন গড়ে তুলবে।

সংগঠনটির ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খাঁন বলেন, মোদির মতো একজন সা¤প্রদায়িক ব্যক্তি, যার হাতে লেগে আছে মুসলমানদের রক্ত তাকে আমরা ওয়েলকাম জানাতে পারিনা। মোদিকে বাংলাদেশে নিয়ে আসা মানে অসম্প্রদায়িক বাংলাদেশের চেতনায় আঘাত হানা, আমাদের মুক্তিযোদ্ধাদের অপমান করা। মোদির মতো সা¤প্রদায়িক দাঙ্গাবাজকে এনে আমাদের স¤প্রীতি বিনষ্ট করার পরিকল্পনা করা হচ্ছে, এটা আমরা মেনে নিতে পারিনা। কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান বলেন, অবৈধ আওয়ামী সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে যে তারা ফ্যাসিস্ট নরেন্দ্র মোদিকে একটি রাষ্ট্রীয় অনুষ্ঠানে দাওয়াত করেছে! আমরা বলতে চাই, এই অনুষ্ঠান যদি রাষ্ট্রীয় অনুষ্ঠান হয় তাহলে এই অনুষ্ঠানে জনগণের অংশগ্রহণ কোথায়? আজকে সারা বাংলাদেশে দেখেন এই আওয়ামী লীগের চান্ডা পান্ডা ছাড়া জনগণের কোনো অংশগ্রহণ নাই। এ থেকে এটাই প্রতীয়মান হয় এটা বাংলাদেশের কোন সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান নয়, এটা আওয়ামী লীগের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান! শ্রীলংকার প্রধানমন্ত্রী এসেছে, মালদ্বীপের প্রেসিডেন্ট এসেছে, নেপালের প্রধানমন্ত্রী এসেছে, এতে আমাদের কোনো মাথাব্যথা নেই, আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু যেই ব্যক্তির হাতে আমার বোন ফেলানীর লাশের গন্ধ এখনও লেগে রয়েছে, গত ১০ বছরে সীমান্তে ১২৩৬ জন মানুষকে গুলি করে হত্যা করা হয়েছে, যেই ব্যক্তির হাতে আমাদের তিস্তা সমস্যা এখন পর্যন্ত ঝুলে রয়েছে, যেই ব্যক্তির হাতে আমার এই রোহিঙ্গা সমস্যা ঝুলে রয়েছে এই ব্যক্তিকে বাংলাদেশের জনগণ কেন বাংলাদেশের কাক পক্ষীও ওয়েলকাম জানাবে না। প্রয়োজনে ১৯৭১ সালের মতো আবারও রক্ত দেয়া হবে, তবুও মোদিকে বাংলাদেশে ওয়েলকাম জানানো হবেনা।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (12)
Md. Safiul Alam ২৫ মার্চ, ২০২১, ১২:০২ এএম says : 1
এই নরপিচাশটাকে কোনো ভাবেই বাংলাদেশের মাটিতে পদার্পণ করতে দেয়া ঠিক না
Total Reply(0)
Zahirul Amin ২৫ মার্চ, ২০২১, ১:০৩ এএম says : 1
Mashallah go ahead Allah always with us Amin inshallah Allah is great he is almighty he can do everything
Total Reply(0)
MD Sobuj ২৫ মার্চ, ২০২১, ১:০৪ এএম says : 0
আমার ভাই আহত কেন প্রশাসন জবাই চাই আমার বোন আহত কেন প্রশাসন জবাই চাই
Total Reply(0)
মো ইলিয়াছ পাটোয়ারী ২৫ মার্চ, ২০২১, ১:০৪ এএম says : 0
ইনশাআল্লাহ পাশে আছি
Total Reply(0)
Mmd-Shawon Islam ২৫ মার্চ, ২০২১, ১:০৪ এএম says : 1
তোমাদের জন্য দোয়া রইল এগিয়ে যায়
Total Reply(0)
Nishe Farhad ২৫ মার্চ, ২০২১, ১:০৪ এএম says : 2
শুভকামনা রইলো তোমাদের জন্য।
Total Reply(0)
MD Sujan Mahmud ২৫ মার্চ, ২০২১, ১:০৫ এএম says : 0
রক্তে ভেজা কাটা তার মুদি আসার কি দরকার
Total Reply(0)
Kazi Nasimul Amin ২৫ মার্চ, ২০২১, ১:০৫ এএম says : 0
তাকে ফুল দিয়ে বরণ করার জন্য হাজার হাজার করোনা রোগীকে এয়ারপোর্টে দাঁড় করানো হোক।
Total Reply(0)
fastboy ২৫ মার্চ, ২০২১, ৮:২৩ এএম says : 0
ইনশাআল্লাহ পাশে আছিএই ..............কে কোনো ভাবেই বাংলাদেশের মাটিতে পদার্পণ করতে দেয়া ঠিক না
Total Reply(0)
খালেদ মোশারফ ২৫ মার্চ, ২০২১, ৯:২৮ এএম says : 1
এদেশের মানুষ আপনাদের সাথে আছে
Total Reply(0)
ওমর ফারুক ২৫ মার্চ, ২০২১, ১০:০২ এএম says : 0
মুদিকে .... দিয়ে আমন্ত্রণ জানাবো ।
Total Reply(0)
Jack Ali ২৫ মার্চ, ২০২১, ১২:৫১ পিএম says : 1
Those who invited butcher Modi they are traitor of our Sacred Beloved Mother Land.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন