ঢাকা, রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮, ২৬ রমজান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

চবিতে কালরাত স্মরণে মোমবাতি প্রজ্বলন

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২১, ৯:০৫ পিএম

২৫ শে মার্চ গণহত্যা দিবস উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে সন্ধ্যা ৭ টায় মোমবাতি প্রজ্বলন করে শহীদদের মহান আত্মত্যাগ স্মরণ করা হয়। এসময় বীর শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এছাড়াও বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন ভিসি প্রফেসর ড.শিরীণ আখতার। তিনি বলেন, ১৯৭১ এর ২৫ শে মার্চ গণহত্যা ছিল ইতিহাসের এক কলঙ্কজনক অধ্যায়। এই নির্মম হত্যাকাণ্ডের জন্য পাকিস্তানি হায়নাদের বিশ্ববাসী চিরদিন ঘৃণাভরে স্মরণ করবে।
তিনি আরো বলেন, এই অপশক্তিরা এখনো অন্ধকারে ঘাপটি মেরে বসে আছে; সুযোগ পেলেই ছোবল মারবে। তাই এই অপশক্তির বিরুদ্ধে সজাগ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় সকলকে কাঙ্খিত ভূমিকা পালন করতে হবে।"

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, কলেজ পরিদর্শক, আবাসিক হলের প্রভোস্ট ও আবাসিক শিক্ষকবৃন্দ, বিভিন্ন বিভাগের সম্মানিত শিক্ষকবৃন্দ, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের সম্মানিত সদস্যবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এছাড়াও গণহত্যা দিবস উপলক্ষে রাত ৯ টা থেকে ৯ টা ১ মিনিট পর্যন্ত চবি ক্যাম্পাসে সবধরণের বাতি বন্ধ রেখে "ব্ল্যাকআউট" কর্মসূচি পালন করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন