বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী বিশ্ব

সউদীতে হোটেল রেস্তোরাঁয় সাহারি ইফতার বন্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২১, ১২:০৭ এএম

পবিত্র রমজান মাসে সউদী আরবের রেস্তোরাঁ-হোটেলগুলোতে কোনো ইফতার বা সাহারির অনুমতি দেওয়া হবে না এবং মসজিদেও আয়োজন করা যাবে না ইফতার। রমজান ও ঈদুল ফিতরের ছুটিতে করোনাভাইরাসের বিস্তার রোধে সতর্কতা ও প্রতিরোধমূলক প্রোটোকলের অংশ হিসাবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে সুপারিশ করার পরে এই পদক্ষেপ নেয়া হয়েছে।
স্বরাষ্ট্র, স্বাস্থ্য, পৌর ও পল্লী বিষয়ক এবং আবাসন, ইসলামিক বিষয়াদি, পর্যটন এবং মিডিয়া - প্রায় ছয়টি মন্ত্রণালয় রমজান এবং ঈদে করোনাভাইরাস প্রতিরোধমূলক পরিকল্পনা অনুমোদন করেছে, যার একটি অনুলিপি ওকাজ/সউদী গেজেট পেয়েছে। কঠোর স্বাস্থ্যবিধি ও সুরক্ষা ব্যবস্থা সাপেক্ষে শপিং মল ও বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলো ২৪ ঘণ্টা খোলা রাখার পক্ষে অনুমোদন দেয়া হয়েছে।

পরিকল্পনার অংশ হিসেবে, পৌর বিষয়ক মন্ত্রণালয় এবং পর্যটন মন্ত্রণালয় রেস্তোরাঁ ও হোটেলগুলোতে ইফতার বুফে এবং সুহুর রাখা নিষেধ করবে। শহরাঞ্চলে পার্ক এবং লাইসেন্সবিহীন খেলার মাঠগুলোতে নজরদারি চালানো হবে। প্রবেশের অনুমতি সাপেক্ষে বড় পার্কে লোক সংখ্যা সীমিত করবে এবং ছোট পার্কগুলো বন্ধ থাকবে। ইফতারের আগে রেস্তোরাঁগুলোয় পার্সেল সরবরাহের ব্যবস্থা থাকবে। আসন্ন ঈদে জামা‘আতে নামায আদায়ের জন্য ব্যাপক ব্যবস্থা গ্রহণ করা হবে। সূত্র : সউদী গেজেট।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন