ঢাকা, সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮, ২৭ রমজান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইংল্যান্ডের স্কুলে মহানবী (সা.)-এর কার্টুন প্রদর্শন; নিন্দার ঝড়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২১, ৪:০৭ পিএম

ব্রিটেনের ইয়র্কশায়ারে একটি স্কুলের ক্লাসে বাচ্চাদেরকে মানবতার মুক্তির দূত হযরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর কার্টুন দেখানো হয়েছে। এ ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে স্কুলে অভিভাবকদের মাঝে উত্তেজনা দেখা দেয় এবং তারা জড়ো হয়ে প্রতিবাদ করতে থাকেন। মুসলমানদের মাঝে উত্তেজনা ও প্রতিবাদের পরিপ্রেক্ষিতে অভিযুক্ত স্কুল শিক্ষককে বরখাস্ত করা হয়।

ঘটনাটি গত সোমবার ওয়েস্ট ইয়র্কশায়ারে ব্যাটলি গ্রামার স্কুলে ঘটলেও বৃহস্পতিবার (২৫ মার্চ) প্রায় অর্ধশতাধিক অভিভাবক জড়ো হয়ে বিক্ষোভ করেন। বিক্ষোভের সময় স্কুলের কাছাকাছি সড়ক কিছু সময়ের জন্য বন্ধ হয়ে যায়।

স্কুলের প্রধান শিক্ষক গ্যারি কিবল ঘটনার জন্য ক্ষমা চেয়েছেন এবং তদন্ত না হওয়া পর্যন্ত তাকে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। গ্যারি, আরো বলেন, স্কুলটি প্রতিনিধিত্বকারী সকল সম্প্রদায়ের সমর্থনে এগিয়ে নিয়ে যেতে চান।

ওয়েস্ট ইয়র্কশায়ার পুলিশের একজন মুখপাত্র বলেছেন, বিক্ষোভের সময় স্কুলের কাছাকাছি রাস্তাটি স্বল্প সময়ের জন্য বন্ধ ছিল। এই ঘটনায় কাউকে গ্রেপ্তার করা হয়নি।
এদিকে একজন বিক্ষোভকারী স্থানীয় বাসিন্দা বলেছেন, এই কার্টুন সমগ্র মুসলিম সম্প্রদায়কে অপমানিত করেছে। তিনি প্রধান শিক্ষককে মৌখিকভাবে ক্ষমা চাওয়ার আহ্বান জানান।

অভিবাবকদের পাশাপাশি ছাত্ররাও এই বিক্ষোভে অংশ নিয়েছে। বিক্ষোভকারীরা বলেন আমরা চুপ করে থাকতে পারি না, আমাদের উঠে দাঁড়াতে হবে এবং স্কুলের প্রধান শিক্ষক এবং গভর্নিং বডি সবাইকে বুঝতে হবে এটা হালকা কিছু নয়। অভিযুক্ত শিক্ষককে স্থায়ীভাবে অপসারণ করতে হবে।
উল্লেখ্য, ২৯ বছর বয়সী ধর্মীয় স্টাডিজের এই শিক্ষক গত সোমবার ক্লাসে ছাত্রদের কাছে চিত্রটি দেখিয়েছিলেন বলে জানা যায়। বৃহস্পতিবার রাতে, অনলাইনে তার নাম প্রকাশিত হলে নিরাপত্তার জন্য পুলিশ তাকে সরিয়ে নেয়। সূত্র : বিবিসি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
তামিম ২৬ মার্চ, ২০২১, ৪:২৭ পিএম says : 0
আমার নবীর অবমাননাকারী মৃত্যুদন্ড দিতে হবে।
Total Reply(0)
তামিম ২৬ মার্চ, ২০২১, ৪:২৯ পিএম says : 0
আমার নবীর অবমাননাকারী ঐকুলাংগারকে মৃত্যুদন্ড দিতে হবে।
Total Reply(0)
শামসুল আলম ২৬ মার্চ, ২০২১, ৬:০৪ পিএম says : 0
আল্লাহ তাআলা আমাদের সবাইকে সঠিক হেদায়েত দান করুন আমীন
Total Reply(0)
শামসুল আলম ২৬ মার্চ, ২০২১, ৬:০৪ পিএম says : 0
আল্লাহ তাআলা আমাদের সবাইকে সঠিক হেদায়েত দান করুন আমীন
Total Reply(0)
Jack Ali ২৬ মার্চ, ২০২১, ৪:৩৫ পিএম says : 0
This people is barbarian, May Allah guide them or curse them and wipe them out from Allah's world. Ameen
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন