শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে শাবির স্মারকগ্রন্থ উন্মোচন

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২১, ৪:৫২ পিএম

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে নক্ষত্রের অক্ষরে রচিত শীর্ষক স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( শাবি )। শুক্রবার ( ২৬ মার্চ ) সকালে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটরিয়ামে এ স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এক ভিডিও বার্তা নিয়ে যুক্ত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, সমগ্র জাতীকে ঐক্যবদ্ধ করে পরাধীনতার শৃঙ্খল থেকে এ দেশকে ছিনিয়ে এনেছেন বঙ্গবন্ধু। তার হাত ধরে এ দেশের উন্নয়নের বীজ বপন হয়েছিল। আমাদের সৌভাগ্য তার দেখানো পথে প্রধানমন্ত্রী আমাদের দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

এছাড়াও অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, বিশেষ অতিথি হিসেবে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ’র উপাচার্য অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস, শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস এবং স্বাগত বক্তা হিসেবে বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. জফির উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় উপাচার্য বলেন, নতুন প্রজন্মের জন্য এই বই খুবই গুরুত্বপূর্ণ। এই বই থেকে বঙ্গবন্ধুর বহুমাত্রিক চিন্তাভাবনা সম্পর্কে জানা যাবে। তার জীবনাদর্শ চর্চা হবে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর দূরদর্শীতার কারণে আজকের এই বাংলাদেশ। স্বাধীনতার পর জাতির জনক বঙ্গবন্ধু সাড়ে তিন বছরে দেশের যে উন্নতি করে গেছেন, তিন হাজার বছরেও সেটা করা সম্ভব হতো না। আজকের বাংলাদেশকে সবাই সম্মান করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন