ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

প্রবাস জীবন

দুবাই বাংলাদেশ কনস্যুলেটে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

আরব আমিরাত থেকে ছালাহউদ্দিন | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২১, ৫:০১ পিএম

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই এর উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা ও জাতীয় দিবস এবং স্বাধীনতার ৫০ বছর সুবর্ণজয়ন্তী উদযাপন করা হয়েছে।
শুক্রবার সকাল সাড়ে ৮টায় কনস্যুলেটের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান কনস্যুলেটের কর্মকর্তা- কর্মচারী, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ প্রবাসীদের নিয়ে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্যদিয়ে জাতীয় পতাকা উত্তোলন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন।

এরপর কনস্যুলেট ভবনের কনফারেন্স রুমে কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত শেষে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনে এক মিনিট নীরবতা পালন এবং দিবসটি উপলক্ষে দেয়া প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ, বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর এবং মুক্তিযুদ্ধ বিষয়ক প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

সভায় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও শহীদদের প্রতি গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে বক্তারা বলেন, বঙ্গবন্ধু অসামান্য নেতৃত্ব দিয়ে মুক্তিযুদ্ধের জন্য পুরো জাতিকে ঐক্যবদ্ধ করেছেন এবং বঙ্গবন্ধুর নেতৃত্বে উজ্জীবিত হয়েই বাঙালি জাতি স্বাধীনতা এনেছিলেন। বঙ্গবন্ধু না হলে দেশ স্বাধীন হতো না আর দেশ স্বাধীনতা লাভ না করলে আমরা বাংলাদেশ পেতাম না। সভায় কনস্যুলেটের কর্মকর্তাবৃন্দ ও প্রবাসী বাংলাদেশী কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গগণ বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন