মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মোদির কাছে তিস্তাসহ ৫৪ নদীর পানির হিস্যা চেয়েছে জাতীয় পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২১, ৫:০৪ পিএম

বাংলাদেশ সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে তিস্তাসহ অভিন্ন ৫৪টি নদীর পানি বন্টন সদস্যার দ্রুত সমাধান এবং এক্ষেত্রে বাংলাদেশের ন্যায্য হিস্যা নিশ্চিত করার আহ্বান জানিয়েছে দেশের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি।

আজ শুক্রবার রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁও-এ অনুষ্ঠিত বৈঠকে এই আহ্বান জানানো হয়।

বিরোধী দলীয় নেতার একান্ত সচিব মামুন হাসান জানান, বৈঠকের শুরুতে বাংলাদেশের সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষের অনুষ্ঠানে অংশ নেওয়ায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানান জাতীয় পার্টি নেতৃবৃন্দ।
নেতৃবৃন্দ মুক্তিযুদ্ধে ভারতের অকৃত্রিম সহায়তা, মুজিব-ইন্দিরা চুক্তি বাস্তবায়ন এবং করোনাকালে বাংলাদেশকে টিকা ও অ্যাম্বুলেন্স দেওয়ায় ভারত সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ সময় তিস্তা সমস্যার পাশাপাশি অন-এরাইভাল ভিসা প্রদান ও স্কলারশিপ বৃদ্ধির বিষয়ে আলোচনা করেন।
তিনি আরো জানান, অত্যন্ত হৃদ্যতাপূর্ণ পরিবেশে প্রায় আধাঘন্টার বৈঠকে বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ এমপি, বিরোধী দলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি, জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি একং জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার উপস্থিত ছিলেন।

আলোচনাকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, বাংলাদেশের ঐতিহাসিক আয়োজনে উপস্থিত হতে পেরে সম্মানিত বোধ করছি। তিনি আরো বলেন, বাংলাদেশ ও ভারতের অকৃত্রিম বন্ধুত্ব অক্ষয় হয়ে থাকবে। ভারত সব সময় বাংলাদেশের পাশে থাকবে।
বৈঠক সূত্র জানায়, আলোচনাকালে বাংলাদেশ ও ভারতের সাথে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ভবিষ্যতে আরো জোড়ালো হবে এমন আশাবাদ ব্যক্ত করেন জাপা নেতৃবৃন্দ। এসময় বাংলাদেশ ও ভারতের জনগণের সম্পর্ক উন্নয়ন ও দু’দেশের কানেকটিভিটি বাড়ানোর বিষয়ে আলোচনা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন