শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশপ্রেমের শপথ নিন- প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২১, ৬:১৩ পিএম

স্বাধীনতার ৫০ বছরে অর্জন গুলোর হিসাব করে কৃতজ্ঞতা ও আত্মোপলব্ধি দিয়ে নতুন করে দেশপ্রেমের শপথ নেয়ার আহবান জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ২০২১ উপলক্ষে গতকাল সকালে প্রবাসী কল্যাণ ভবনের বিজয়-৭১ হলে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। মন্ত্রনালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীনের সভাপতিত্বে এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ উপাচার্য ড. নাসরিন আহমাদ।

মন্ত্রী বলেন, মহান মুক্তিযুদ্ধের বিজয় বাঙালী জাতির হাজার বছরের শ্রেষ্ঠ অর্জন। আর এ অর্জনের প্রধান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমাদের সবার উচিৎ তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা। দেশ ও জনগণের কল্যাণে আত্মনিয়োগ করলেই তাঁর প্রতি কৃতজ্ঞতা জানানো হবে। ইমরান আহমদ এমপি আরো বলেন, নতুন প্রজন্মকে আমাদের স্বাধীনতার প্রকৃত ইতিহাস জানাতে প্রতিটি পরিবার থেকেই উদ্যোগ নিতে হবে।

অনুষ্ঠানের প্রদান আলোচক ড. নাসরীন আহমাদ বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। কোন ষড়যন্ত্রই একে বিচ্ছিন্ন করতে পারবে না। বঙ্গবন্ধু আজীবন বাংলার মানুষের জন্য শুধু ত্যাগই করেছেন।

প্রবাসী সচিব বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন আমাদের অত্যন্ত সৌভাগ্যের। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলার স্বপ্ন দেখেছেন, সেই স্বপ্ন বাস্তবায়নে আমরা যদি নিজেকে নিয়োজিত করতে পারি তবেই তাঁর প্রতি যথাযথ শ্রদ্ধা জানানো হবে।

আলোচনা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শামসুল আলম, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদুল হক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন