বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সময়ই মুক্তিযোদ্ধারা যথাযথ সম্মান পায়- এমপি শাওন

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২১, ৭:৩৮ পিএম

সারা দেশের ন্যায় ভোলার লালমোহনে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২১ পালন করা হয়েছে। ২৬ মার্চ প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী, আধাসরকারী, স্বায়ত্ত্বশাসিত ভবন, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারী ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন। ভোর ৬:৩০ মিনিটে লালমোহন থানার মোড়ে মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে প্রথমে পুষ্পমাল্য অর্পণ করেন ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন। এরপর উপজেলা পরিষদ, লালমোহন পুলিশ, পুষ্পমাল্য অর্পণ করা হয়। সকাল ৯টায় লালমোহন সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন এমপি শাওন, পতাকা উত্তোলন শেষে বাংলাদেশ পুলিশ, ফায়ার সার্ভিস, আনসার ও ভিডিপি, বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার ছাত্রছাত্রীরা কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন করেন। এরপর স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে লালমোহন উপজেলার মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়। মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। লালমোহন উপজেলা নির্বাহী অফিসার আল নোমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে আজ তার ৫০ বছর হল। এটি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। এ উপলক্ষে লালমোহনে জাতীর শ্রেষ্ঠ সন্তান ৭১ এর বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিতে পেরে আমরা গর্বিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সময়ই মুক্তিযোদ্ধারা যথাযথ সম্মান পায়।

বিএনপি কখনও প্রকৃত মুক্তিযোদ্ধাদের সম্মান করেনি। আলোচনা সভা শেষে পুরস্কার বিতরন করা হয়। এরপর লালমোহন সরকারী শাহবাজপুর কলেজে বঙ্গবন্ধু কর্নারের উদ্ধোধন করেন এমপি শাওন। মারকাজুল উলুম হাজী নুরুল ইসলাম চৌধুরী ক্বওমী মাদ্রাসা ও এতিমখানায় কোরআন তেলোয়াত এবং জুমার নামাজের পর বিশেষ দোয়া মোনাজাত ও এতিমখানায় দুপুরের খাবার বিতরন করেন এমপি শাওন।

এ সময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, মহিলা ভাইস চেয়ারম্যান মাছুমা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাসেলুর রহমান, লালমোহন থানার অফিসার ইনচার্জ মাকসুদুর রহমান মুরাদ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফকরুল আলম হাওলাদার, পৌরসভা যুবলীগের আহবায়ক শফিকুল ইসলাম বাদল প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন