মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আরও এক লাখ টন লবণ আমদানি হবে

প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : কোরবানিকৃত পশুর চামড়া ঠিক সময়ে যথাযথভাবে প্রক্রিয়াকরণের সুবিধার্থে বাণিজ্য মন্ত্রণালয় আরও এক লাখ মেট্রিক টন লবণ আমদানির অনুমতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। দেশে যাতে লবণের সঙ্কট না হয় বা লবণের অভাবে কোরবানির কোনো পশুর চামড়া নষ্ট না হয় সে লক্ষ্যে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে মন্ত্রণালয়ের দায়িত্বশীল কর্মকর্তারা জানিয়েছেন।
সূত্র জানায়, দেশে এখন চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় লবণ মজুদ রয়েছে। লবণের যেন কোনো ধরনের সংকট না হয় বা লবণের মূল্য বৃদ্ধি না পায়, সেজন্য সরকার লবণ আমদানির এ সিদ্ধান্ত নিয়েছে। কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান কৃত্রিম উপায়ে লবণের সঙ্কট সৃষ্টি বা মূল্য বৃদ্ধির চেষ্টা করলে সরকারি বিধি অনুযায়ী তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করার কথা জানিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।
প্রয়োজনীয় লবণের চাহিদা পূরণের জন্য গত ২৪ আগস্ট বাণিজ্য মন্ত্রণালয় ভোজ্য লবণ উৎপাদনের জন্য ৭৫ হাজার মেট্রিক টন এবং শিল্প লবণ হিসেবে ব্যবহৃত সাধারণ লবণ উৎপাদনের জন্য ৭৫ হাজার মেট্রিক টন ক্রুজ/বোল্ডার লবণ (মোট দেড় লাখ) আমদানির অনুমতি প্রদান করেছে। নির্ধারিত সময়ের মধ্যে এসব লবণ আমদানি সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন