শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মিতালী এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন আজ

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২১, ১২:০১ এএম

ঢাকা থেকে ভারতের নিউ জলপাইগুড়ি রুটে মিতালী এক্সপ্রেস নামে ট্রেনের উদ্বোধন করা হবে আজ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ট্রেনটির নাম দিয়েছেন মিতালী এক্সপ্রেস। ট্রেনটি দুই দেশ থেকে সপ্তাহে দু’দিন করে চলাচল করবে। বাংলাদেশ থেকে সোমবার এবং বৃহস্পতিবার ট্রেনটি যাত্রা করবে। অন্যদিকে ভারত থেকে রোববার ও বুধবার যাত্রার প্রস্তাব করা হয়েছে।
জানা যায়, বাংলাদেশে সুর্বণজয়ন্তীর স্বাধীনতার ৫০ বছরে আগামী ২৭ মার্চ বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রীর উপস্থিতিতে এ ট্রেনটির আনুষ্ঠানিক উদ্ধোধনের কথা রয়েছে।
চট্টগ্রামে ভবন থেকে ৮টি ককটেল ১৪৫টি মশাল উদ্ধার
চট্টগ্রাম ব্যুরো : নগরীর চান্দগাঁওয়ে একটি নির্মাণাধীন ভবন ঘেরাও করে টানা প্রায় ছয় ঘণ্টার রুদ্ধশ্বাস অভিযানে ১৪৫টি মশাল ও আটটি ককটেল উদ্ধার করা হয়েছে। এ সময় রাব্বি নামে এক যুবককে পাকড়াও করা গেলেও বেশ কয়েকজন ভবন থেকে পালাতে সক্ষম হয় বলে জানিয়েছে পুলিশ। পুলিশের ধারণা তারা বিএনপির সমর্থক। নগর পুলিশের কর্মকর্তাদের ভাষ্য ভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদির সফরকে ঘিরে চট্টগ্রামে নাশকতার এ পরিকল্পনা অভিযানের মাধ্যমে ভন্ডুল করে দেয়া হয়েছে। গতকাল নগর পুলিশের বোম্ব ডিসপোজাল ইউনিটের একটি চৌকস টিম মুখবন্ধ থাকা ককটেল ভর্তি ব্যাগটির বিস্ফোরণ ঘটায়। এরপর ওই এলাকাকে নিরাপদ ঘোষণা করা হয়।
ব্যাগের ভেতর বিস্ফোরক মজুতের আশঙ্কা থেকে গত বৃহস্পতিবার রাতে ভবনটি ঘিরে রেখেছিল পুলিশ।

তার আগে সন্ধ্যা সাতটার দিকে নগরীর চান্দগাঁও থানার কালুরঘাট বেতারকেন্দ্রের সামনে একটি নির্মাণাধীন ১২ তলা ভবনের তৃতীয় তলায় অভিযান চালায় পুলিশ। নাশকতার জন্য মশাল তৈরি ও বিস্ফোরক মজুতের খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়। সেখানে ১৪৫টি মশাল এবং একটি ব্যাগ পাওয়া যায়।
ওই ব্যাগটিতে ককটেল পাওয়া যায়। চান্দগাঁও থানার পরিদর্শক (তদন্ত) রাজেশ বড়ুয়া জানিয়েছেন অভিযান শুরুর পর অন্তত ৪-৫ জনকে তারা তিনতলা থেকে লাফ দিয়ে পালাতে দেখেন। আরও কমপক্ষে ২০ জন ভবনের বিভিন্নদিক দিয়ে পালিয়ে যেতে সক্ষম হন। তারা বিএনপির কর্মী বলে তিনি শুনেছেন।
নগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) বিজয় কুমার বসাক বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসবকে ঘিরে আতঙ্কজনক পরিস্থিতি সৃষ্টির জন্য মশাল এবং হাতবোমা তৈরি করা হচ্ছিল কি না তারা খতিয়ে দেখা হচ্ছে।
প্রসঙ্গত বিএনপির পক্ষ থেকে আজ ২৭ মার্চ কালুরঘাট বেতার কেন্দ্রের সামনে প্রথমে জনসভা এবং পরে শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি ঘোষণা করা হলেও করোনার কারণে কর্মসূচি স্থগিত করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন