বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিমানবাহিনীর উড্ডয়ন শৈলী প্রদর্শন

| প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২১, ১২:০০ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে গতকাল বাংলাদেশ বিমানবাহিনী এক মনোজ্ঞ উড্ডয়ন শৈলী প্রদর্শন করা হয়েছে। বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের দিকনির্দেশনায় বিমানবাহিনীর বিভিন্ন ধরনের বিমান ও হেলিকপ্টারের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানের আকাশে ‘১০১’ ও ‘৫০’ তৈরির উড্ডয়নশৈলী প্রদর্শন করা হয়। গতকাল আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবাষির্কী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপনে উচ্ছ্বসিত ও আনন্দিত বাংলার আকাশ ও বাতাস। এই উচ্ছ্বাসের অংশ হিসেবে বঙ্গবন্ধুর হাতে গড়া বাংলাদেশ বিমান বাহিনীর দক্ষ বৈমানিকগণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবাষির্কী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এই মনোজ্ঞ উড্ডয়ন শৈলীর মাধ্যমে বাংলার আকাশে অতি মমতায় এঁকে দেয় ‘১০১ (একশত এক) ও ৫০ (পঞ্চাশ)’। বাংলাদেশ বিমান বাহিনীর বিভিন্ন বিমান ও হেলিকপ্টারের সমন্বয়ে এই মনোমুগ্ধকর প্রদর্শনীতে বিমান বাহিনীর দক্ষ বৈমানিকগণ বাংলাদেশের নীলাকাশে ফরমেশন ফ্লাইং-এর মাধ্যমে ১০১ (একশত এক) ও ৫০ (পঞ্চাশ) তৈরি করে সমগ্র জাতির উৎসব ও উচ্ছ্বাসের রঙে যোগ করে এক নতুন মাত্রা।
এ লক্ষ্যে বাংলাদেশ বিমান বাহিনীর বিমান ও হেলিকপ্টার সমূহ দেশের বিভিন্ন স্থানের আকাশে উড়ে গিয়ে সাধারণ জনগণের মাঝে বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর আনন্দকে আরো আনন্দঘন করে এবং বিমান বাহিনীর বৈমানিকগণ এই উড্ডয়ন শৈলী প্রদর্শনের মাধ্যমে তাদের নিপূণ পেশাদারিত্তের পরিচয় দিয়ে জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে স্মরণীয় করে রাখে। জাতির এই আনন্দঘন মাহেন্দ্রক্ষণে সকলের সাথে একাত্ম বাংলাদেশ বিমান বাহিনী।-আইএসপিআর

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন