ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮, ০১ শাওয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নির্বাচনে হস্তক্ষেপ নিয়ে তুরস্ককে হুঁশিয়ারি ম্যাখোর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২১, ১২:০০ এএম

ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখো মঙ্গলবার ২০২২ সালে আসন্ন নির্বাচনে ‘তুরস্কের হস্তক্ষেপ’ নিয়ে হুঁশিয়ারি দিয়েছেন। ফ্রান্স ৫ টেলিভিশন চ্যানেলের সাথে দেয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, আসন্ন ফরাসী প্রেসিডেন্ট নির্বাচনের ক্ষেত্রে রাষ্ট্রীয় সংবাদমাধ্যমে ‘মিথ্যা’ প্রচারের মাধ্যমে তুরস্ক হস্তক্ষেপ করার চেষ্টা করবে।

ম্যাখো বলেন, ‘খুব স্পষ্টভাবে গত শরৎকালে মিথ্যার রাজনীতি হয়েছে। তুরস্কের রাষ্ট্র নিয়ন্ত্রিত মিডিয়া দ্বারা ‘মিথ্যাচার’ ছড়িয়ে পড়ে এবং কাতার নিয়ন্ত্রিত কিছু বড় চ্যানেল দ্বারা সারা বিশ্বে ছড়িয়ে পড়ে।’ হুমকিগুলি গোপন ছিল না দাবি করে তিনি বলেন, ‘আমি মনে করি আমাদেরকে বিষয়টি নিয়ে ভাবতে হবে। আমি মনে করি এটি অসহনীয়।’ তিনি আরও বলেন, আমার বক্তব্যগুলো ভুলভাবে ব্যাখ্যা করা হচ্ছে এবং আমাকে ইসলামবিদ্বেষী হিসেবে চিহ্নিত করার চেষ্টা করছে।

তুরস্ক এবং ফান্স সম্প্রতি বেশ কয়েকটি বিষয়ে মুখোমুখি অবস্থান নিয়েছে। এর মধ্যে অন্যতম ভূমধ্যসাগরে চালানো জরিপ, নগোরনো-কারাবাখের যুদ্ধ, সিরিয়া এবং লিবিয়ার গৃহযুদ্ধ। অন্যদিকে, তুরস্কোর প্রেসিডেন্ট রজব তাইয়্যেপ এরদোগানও কড়া সমালোচনা করেছেন ফরাসি প্রেসিডেন্টকে ইসলামবিদ্বেষী হিসেবে উল্লেখ করেন। এমনকি দীর্ঘদিন ধরে ফরাসি পণ্য বয়কটেরও ডাক দিয়ে আসছেন। সূত্র : মিডল ইস্ট মনিটর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jack Ali ২৭ মার্চ, ২০২১, ১২:৪২ পিএম says : 0
May Allah give us france to us so that we will rule them by Qur'an so that peace will prevail.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন