মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাবেক এমপি অধ্যাপক মো. ইউনুসের ইন্তেকাল, মতিন খসরু এমপির শোক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২১, ১০:০৩ এএম | আপডেট : ১০:৫৭ এএম, ২৮ মার্চ, ২০২১

দীর্ঘ প্রায় ৫০ দিন লাইফ স্কয়ার হসপিটালের আইসিইউতে সাপোর্টে রেখে চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু মেডিকেল কলেজ (পিজি) হাসপাতালে নেয়ার পর শনিবার রাত সাড়ে ৮টায় কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসন থেকে চার বার নির্বাচিত সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. ইউনুস ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার ছেলে উপসচিব সাইফুল হাসান।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সাবেক আইনমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার এডভোকেট আবদুল মতিন খসরু। এক শোক বার্তায় তিনি বলেন, আমি তার আত্মার মাগফিরাত কামনা করছি ও শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। মহান রাব্বুল আলামিন তাকে জান্নাতবাসী করুন। নিহতের ভাতিজা প্রভাষক ইকবাল হোসেন জানান, রাতে লাশ ঢাকা থেকে কুমিল্লা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আনা হয়েছে। রবিবার হরতাল থাকায় সোমবার সকাল ৯ টায় নগরীর টাউন হল ময়দানে, দুপুর ১২টায় ব্রাহ্মণপাড়া সদরে, বাদ জোহর বুড়িচং আনন্দ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ ও বাদ আসর নিজ বাড়ি উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়নের গোপিনাথপুর গ্রামে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফনের কথা রয়েছে।

প্রখ্যাত শিক্ষাবিদ অধ্যাপক মো. ইউনুস ১৯৭৩ সালে আওয়ামী লীগ থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৮৬ সালে জাতীয় পার্টি থেকে, ১৯৮৮ সালে স্বতন্ত্রভাবে ও ২০০১ সালে বিএনপি থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। সর্বশেষ ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে অংশগ্রহণ করেছিলেন। অধ্যাপক মো. ইউনুস ৫ ছেলে ২ মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।তার দুই ছেলে বাংলাদেশ সরকারের উপ সচিব পদমর্যাদার অফিসার।বড় ছেলে ড. নাজমুল হাসান শাহীন অটোমোবাইলে পিএইচডি করে মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাস করেন। এক ছেলে স্কয়ার হসপিটালের ডাক্তার ও অন্যজন তারই প্রতিষ্ঠিত কলেজের প্রভাষক। তিনি বুড়িচং উপজেলা সদরের এরশাদ ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত কারণে অসুস্থ হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন