শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

অবৈধ সরকারের ক্ষমতায় থাকার নৈতিক অধিকার নেই হরতাল পরবর্তী সমাবেশে মুফতী সৈয়দ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২১, ৯:২৪ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, সরকার অবৈধ ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে মানুষ হত্যা করতে দ্বিধা করছে না। নিজেদের ক্ষমতার কাছে মানুষের জানমালের কোন মূল্য নেই। তিনি বলেন, সারাদেশে অসংখ্য মানুষ হত্যা এবং শত শত মানুষের রক্ত ঝরিয়ে সরকারের আখের রক্ষা হবে না। তিনি বলেন, সারাদেশে হরতাল পালনকালে নিরীহ মাদরাসার ছাত্র ও তৌহিদী জনতার উপর সরকার দলীয় গুন্ডা-মাস্তান এবং রাষ্ট্রের কর্মচারি পুলিশ-বিজিবি নির্বিচারে গুলি করে বি-বাড়ীয়ায় এপর্যন্ত ১১জন, হাটহাজারীতে ৪জনকে শহীদ করে সরকার রক্তের নেশায় মেতে উঠেছে। পুলিশ বিজিবি মাফিয়াদের রক্ষা করতে সাধারণ মানুষকে হত্যা করছে। জনগণ রাজপথে নেমে এসেছে, রক্তের বদলা না নেয়া পর্যন্ত ঘরে ফিরবে না।

আজ রোববার বেলা ১২টা থেকে হেফাজতে ইসলাম বাংলাদেশ আহুত হরতালের সমর্থনে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নেতাকর্মীরা নায়েবে আমীর মুফতী সৈয়দ ফয়জুল করীমের নেতৃত্বে পিকেটিং করেন। এ সময় পল্টন মোড়, বায়তুল মোকাররম উত্তর গেট, দৈনিকবাংলা এলাকা তৌহিদী জনতার ¯্রােত নামে। পিকেটিংশেষে বায়তুল মোকাররম উত্তর চত্ত্বরে এক সমাবেশে মিলিত হন। সমাবেশে বক্তব্য রাখেন, দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, কেএম আতিকুর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা নেছার উদ্দিন, উত্তর সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম, ছাত্রনেতা শেখ মুহাম্মদ আলআমিন।
মুফতী সৈয়দ ফয়জুল করীম বলেন, বয়োবৃদ্ধ আলেমেদীন মাওলানা আব্দুল হামিদ পীর সাহেব মধুপুরকে পুলিশ গুলি করে আহত করে প্রমাণ করেছে এরা হিং¯্র হায়েনা। এদের কাছে দেশের কেউই নিরাপদ নয়। সমাবেশে ঘোষিত ৬ দফা দাবি মেনে নিতে সরকারের কাছে জোর দাবি জানানো হয়। দাবিগুলোর মধ্যে রয়েছে, চট্টগ্রামের হাটহাজারী এবং বি-বাড়িয়ায় যে সব পুলিশ মিছিলে গুলি চালিয়ে হত্যাকান্ড ঘটিয়েছে তাদেরকে বরখাস্তÍ করে বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে, হাটহাজারী থানার ওসিকে দ্রুত চাকুরী থেকে বরখাস্ত করতে হবে, প্রত্যেক শহীদ পরিবারকে আর্থিক ক্ষতিপুরণ এবং আহতদের সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে, মোদি বিরোধী আন্দোলনে যারা গ্রেফতার হয়েছেন, তাদের দ্রুত মুক্তি দিতে হবে এবং হয়রানিমূলক সকল মামলা প্রত্যাহার করতে হবে, ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় সরকারদলীয় যে সব গুন্ডাবাহিনী সাধারণ মুসল্লীদের ওপর আক্রমন করেছে, অপমান-অপদস্ত করেছে, তাদেরকে চিহ্নিত করে বিচারের আওতায় আনতে হবে এবং সারা দেশে সকল মানুষের সভা-সমাবেশ, মিছিল মিটিং এবং প্রতিবাদ প্রকাশের সংবিধানিক ও মৌলিক অধিকার ফিরিয়ে দিতে হবে। কর্মসূচী : আগামী ১ এপ্রিল বৃহস্পতিবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাব সামনে প্রতিবাদ সমাবেশ।

মুফতী সৈয়দ ফয়জুল করীম বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বিক্ষোভরত জনতার ওপরে সরকর দলীয় বাহিনী ও পুলিশের সম্মিলিত হামলা ও গুলি করে মানুষ হত্যা করা স্বধীনতার মর্মকে আহত করেছে। ৭১-এর ২৬ মার্চের হানাদার বাহিনী যেভাবে আন্দোলনরত বাঙ্গালী জাতির উপরে নৃসংভাবে হামলা চালিয়ে ছিলো তেমনি গতকালও নিরস্ত্র নিরীহ জনতার উপরে হামলা করা হয়েছিলো। এধরণেল হামলা একটি সভ্য দেশে কারো কাম্য নয়। তিনি অবিলম্বে হামলা-মামলা, গ্রেফতার বন্ধ এবং দলীয় সন্ত্রাস, মাস্তান-গুন্ডাদের নিবৃত করে দেশের সম্প্রীতি বজায় রাখার দাবি জানান।
হরতাল সফল করায় দেশবাসীকে পীর সাহেব চরমোনাই’র অভিনন্দন : হরতাল সফল করায় ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই দেশবাসীকে আন্তরিক অভিনন্দন ও মোবারকবাদ জানিয়ে বলেছেন, আজকের স্বত:স্ফূত জনতার হরতাল প্রমাণ করেছে এ সরকার ক্ষমতায় থাকার নৈতিক অধিকার হারিয়ে ফেলেছে। তিনি জনগণের সেন্টিমেন্টের প্রতি সম্মান জানিয়ে জনদাবি মেনে নেয়ার আহ্বান জানান। অন্যথায় দেশময় যেভাবে শান্তিকামী জনগণ রাস্তায় নেমে এসেছে সরকারের আখের রক্ষা হবে না। তিনি সারাদেশে গুম, হত্যা ও নৈরাজ্যের রাজনীতির পথ পরিহার করে ইসলাম, দেশ ও মানবতার কল্যাণে সকলকে কাজ করার আহ্বান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Mijan ২৮ মার্চ, ২০২১, ১০:৩৫ পিএম says : 0
Right bolcan
Total Reply(0)
কককজজজ ২৮ মার্চ, ২০২১, ১১:১৯ পিএম says : 0
সহমত
Total Reply(0)
Mohammad Sirajullah, M.D. ২৯ মার্চ, ২০২১, ১২:১০ এএম says : 0
Mr. Faijul Karim, will you answer a simple question ? How could you become a PEER ! So far as our knowledge goes there is nothing called Peer in Islam. Peer is not an Arabic Word and was unknown in Our-an and Hadith. Would you please follow Islam before fighting for the cause of Muslims. Where did you get the authority to protect Islam by not following Islam yourself.
Total Reply(0)
মোঃ দুলাল মিয়া ২৯ মার্চ, ২০২১, ৫:২৯ এএম says : 0
আপনাকে কোটি কোটি সালাম জানাই আপনি একজন সত্য বাঁদী মুফতি আলহামদুলিললাহ আললাহর নিকটে পার্থনা করি আপনাকে আল্লাহপাক লাক বসর হায়াত দান করুন। জনগণ যদি আপনার মতে ঐক্যবদ্ধ হয়ে বলেন এবং ঐক্যবদ্ধ সংগ্রাম করেন।এই অবহিত সরকার জনগণের ভোট ছাড়া ক্ষমতায়। এইটা কি করে সম্ভব জোরজবরদস্তি করে ক্ষমতা দরে রাখিয়াছে। এবং কি জনগণের বুকে গুলি চালাবে।98%মুসলমান তাদের তোয়াককা না করে তাদের কথা না শুনে ইহুদিবাদের পথ অনুসরণ করবে তাহা কি ভাবে সম্ভব। এই ভাবে আর কতে দিন এই ভাবে অত্যাচার করবে আমরা কি দেশ সাধীন এইজন্য করেছি। আবার খবরের শিরোনামে দেখতেছি কিছু অবহিত মন্ত্রী দমক দিতেছে যে সরকার মোলোবাঁদীদের বেবসতা করবে ।কিন্তু আমি বলতেছি মোলবাদীরা কে 98%মুসলমান কে এই ভাবে অত্যাচার করবে এবং আবার বলতেছে ওমুক জায়গায় এতে জন তমলুক জায়গায় এতেজন এদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে।পুলিশ গুলি করে হত্যা করবে এবং কি আমাদের আলেমদের বিরুদ্ধে মামলা ও করবে এবং কি গুপ্ত ভাবে আলেমদের দরে নিয়ে জেলে আটক করে রাখবে অত্যাচার করবে। এই ভাবে আর কতে দিন। আরোকটি কথা হলো আপনারা সবাই আলেম হাফেজ মুফতি আপনাদের মধ্যে এতে দল করলে এই অবহিত সরকারের সুবিধা। যেমন একেকজন কে একেক পরামর্শ দিবে এই ভাবে আপনাদের আলেমদের আলাদা আলাদা রাখবে এইটা এই ইহুদিবাদ আওয়ামী লীগ সরকারের চালাকি। তাই আপনারা আলাদা থাকবেন কেন আপনারা সবাই আল্লাহর রাসুলের নায়েব।আপনারা সবাইকে ঐক্যবদ্ধভাবে সংগ্রাম করে এই অবহিত সরকারকে ক্ষমতা থেকে সরাতে হবে। আপনারা ঐক্যবদ্ধ না হলে এই ভাবে গুলিতে মরতে হবে বিনা দোষে জেলে যেতে হবে।তাই যতগুলো ইসলামী দল আছে সবাই এক হতে হবে।আপনারা যদি এক না হয়ে থাকেন।এই সরকার বলবে এরা শিবিরের লোক এরা জগগিবাদ এরা মোলবাদী এরা উগ্রবাদী এরা সন্ত্রাসী এই ভাবে বলে বলে অত্যাচার করবে। এবং কি এই সরকারের ইহুদিবাদের মন রক্ষা করতে আপনাদের রক্ত বাবহার করবে।তাই আপনাদের কে অনুরোধ করতেছি আপনারা এক হয়ে সংগ্রাম গড়ে তুলুন আর এই অবহিত আওয়ামী লীগ বাকশালি সরকারকে ক্ষমতা থেকে বিদায় করুন আর বসে থাকলে চলবেনা ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন