বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বেনাপোল স্থলবন্দর আমদানি-রফতানি বন্ধ

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২১, ১২:০০ এএম

 বেনাপোল বন্দর দিয়ে গতকাল সকাল থেকে দু‘দেশের মধ্যে আমদানি-রফতানি বাণিঝ্য বন্ধ রয়েছে । ভারতে দোল পূর্ণিমা উপলক্ষে সকাল-সন্ধ্যা দু দেশের মধ্যে আমদানি রফতানি বন্ধ থাকে। আমদানি-রফতানি বন্ধ থাকলেও বেনাপোল বন্দরে পণ্য ওঠানামা সহ খালাস প্রক্রিয়া ছিল স্বাভাবিক। বেনাপোল- আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে পাসপোর্ট যাত্রী পারাপার অব্যাহত আছে স্বাভাবিকভাবে।
ভারতের পেট্রাপোল সিএন্ডএফ স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী জানান, দোল পূর্ণিমা উপলক্ষে সরকারী ছুটি থাকায় আমদানি রফতানি বন্ধ আছে। এই উৎসবটি ‘হোলি’ নামে পরিচিত। অশুভ শক্তির বিনাশ হিসাবে ‘হোলি উৎসব’ হয়ে থাকে।
হলি উৎসবের কারণে শনিবার দুপুরের পর থেকে সব ধরনের আমদানি রফতানি বানিজ্য কমে যায়। ফলে রোববার বেনাপোল দিয়ে কোনো আমদানি-রফতানি হচ্ছে না। সোমবার সকাল থেকে পুনরায় পুরোদমে আবারো চলবে আমদানি-রফতানি বানিজ্য।
বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান হাবিব জানান, পাসপোর্ট যাত্রীদের দুই দেশের মধ্যে যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে। সকাল থেকে বিকেলে পর্যন্ত ৮’শ পাসপোর্ট যাত্রী দু দেশের মধ্যে যাতায়াত করেছে।
বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার মো. আজিজুর রহমান জানান, ভারতে হোলি উৎসবে সরকারি ছুটি থাকায় রোববার থেকে আমদানি-রফতানি বন্ধ রয়েছে। ভারতীয় কাস্টমস কর্তৃপক্ষ আমাদেরকে আগেই লিখিত ভাবে জানিয়েছেন। তবে আমদানি রফতানি বন্ধ থাকলেও বেনাপোল কাস্টমস হাউস ও বন্দরে কার্যক্রম চলছে স্বাভাবিক নিয়মে। সোমবার সকাল থেকে আবার এ পথে আমদানি-রফতানি বাণিজ্য চলবে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন