ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

হতাশ করলেন হামিদুল

প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার,শিলং (ভারত) থেকে : মাবিয়া আক্তার সিমান্ত ও মাহফুজা খাতুন শিলা স্বর্ণপদক জয়ের দিন হতাশ করেছেন দেশসেরা পুরুষ ভারোত্তোলক হামিদুল ইসলাম। ২০১০ ঢাকা সাউথ এশিয়ান (এসএ) গেমসে বাংলাদেকে প্রথম স্বর্ণ উপহার দিলেও গৌহাটি-শিলং এসএ গেমসে আশাহত করলেন জাতিকে। একেবারে খালি হাতে না ফিরলেও গেমসের তৃতীয় দিন একটি ব্রোঞ্জপদক জিতলেন হামিদুল। গতকাল গৌহাটির ভোজেশ্বরী ফুগনোনি ইনডোর স্টেডিয়ামে পুরুষদের ৭৭ কেজি ওজনশ্রেণিতে স্ন্যাচে ১২০ ও জার্কে ১৪২ সহ মোট ২৬২ কেজি ভার তুলে ব্র্রোঞ্জপদক জিতে নেন হামিদুল। তবে মহিলাদের ৬৯ কেজি ওজনশ্রেণিতে বাংলাদেশের পক্ষে দিনের শেষ রৌপ্যপদকটি জিতে নেন সাথী সুলতানা। তিনি স্ন্যাচে ৭৫ ও জার্কে ৯৪ সহ মোট ১৬৯ কেজি তুলে রুপা জিতে নেন। এই ইভেন্টে স্বাগতিক ভারতের রাখী হালার ১৯৪ কেজি তুলে স্বর্ণপদক জিতে নেন। শ্রীলঙ্কার চাতুরিকা জেতেন ব্রোঞ্জপদক।
এসএ গেমনের তৃতীয় দিনটি মিশ্রভাবে শেষ করেছে বাংলাদেশ টেনিস দল। গতকাল এই ডিসিপ্লনের পুরুষদের দ্বৈত বিভাগে অমল রায় ও রঞ্জন রাম আফগানিস্তানের ফিরোজ আহম্মেদ ও গাফুরি ফরিদকে ৬-০ ও ৬-১ সেটে হারান। একই বিভাগে দীপু লাল ও আনোয়ার হোসেন হারেন ভারতের রনাথন রামকুমার ও বিজয় সুন্দরের কাছে। স্বাগতিকরা জয় পান ৬-০ ও ৬-২ সেটে। প্রতিযোগিতার মিক্সড ডাবলসের দুটি ইভেন্টের মধ্যে একটিতে জয় পেলেও অন্যটিতে হেরেছে বাংলাদেশ। রঞ্জন রাম ও আফরানা ইসলাম জুটি ধরাশায়ী করেছেন ভদ্রয় কামাল ও শর্মা গাংগেকে। নেপালের এ জুটির বিপক্ষে ৪-৬, ৬-৪ ও ১০-৫ গেমে জয় পান তারা। একই ইভেন্টে হেরেছেন অমল রায় ও ইশিতা আফরোজ জুটি। তারা শ্রীলঙ্কান জুটি গুদামানা হারসানা ও মুঠিয়া অ¤্রথিার কাছে ৬-০, ৬-১ সেটে হারেন। মহিলাদের একক ইভেন্টে খুব বাজে একটি দিন শেষ করেছে বাংলাদেশ। পাকিস্তানের মনসুর সারাহর কাছে সরাসরি ৬-০ ও ৬-০ সেটে হারেন বাংলাদেশের শাহল²ী সাফিনা। বাংলাদেশের আফরিনা ইসলাম প্রিতির বিপক্ষে ৬-২ ও ৬-২ সেটে জয় পান শ্রীলঙ্কার ওয়াদুগি নিথমি। অন্যদিকে গেমসের আরচ্যারি ডিসিপ্লিনের ফাইনালে উঠেছে বাংলাদেশ। শিলংয়ে অনুষ্ঠিত সেমিফাইনালে বাংলাদেশের আরচ্যার বিউটি রায় এবং শেখ সজীব মিক্সড রিকার্ভে ভূটান কে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেন। এছাড়া মিক্সড কম্পাউন্ডে বাংলাদেশের আরচ্যার সুষ্মিতা বনিক এবং আনোয়ারুল কাদের শ্রীলংকাকে হারিয়ে ফাইনালে নাম লেখান। টেবিল টেনিসে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ মহিলা দল। শিলংয়ে অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের মৌমিতা আলম রুমি, রাইমা আক্তার ও শারমিন আক্তার মিনারা ৩-২ সেটে নেপালকে হারায়। তবে পুরুষ বিভাগে বাংলাদেশের মানস চৌধুরী, মাহাবুব বিল্লা এবং মোঃ ইমরান হোসেন ৩-০ সেটে হারে নেপালের কাছে হেরে যান।
পুরুণ সাঁতারে এদিন বাংলাদেশের পদক তালিকায় আরো দু’টি ব্রোঞ্জপদক যোগ হয়। ৫০ মিটার ফ্রিস্টাইল ও ১৫০০ মিটার ফ্রিস্টাইলে মাহফিজুর রহমান সাগর একাই বোঞ্জপদক দু’টি পান। এছাড়া খো খো ডিসিপ্লিনে নজয় পেয়েছে বাংলাদেশ পুরুষ ও মহিলা দল। গতকাল সোনাপুরের এলএনপিই ইনডোর স্টেডিয়ামে বাংলাদেশ মহিলা খো খো দল ৫-৪ পয়েন্টে নেপালকে হারায়। পুরুষ দলও নেপালের বিপক্ষে জয় তুলে নেয়। তারা ১৭-৪ পয়েন্টে নেপালকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন