শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

তাড়াশে কীটনাশক দেয়া পুকুরে মাছ ধরতে গিয়ে ২ শিশুর মৃত্যু

তাড়াশ (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২১, ৪:২৩ পিএম

সিরাজগঞ্জের তাড়াশে কীটনাশক দেয়া পুকুরে মাছ ধরতে গিয়ে পানিতে ডুবে বিষাক্ত পানি খেয়ে ২ শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহত দুজন হলেন, জান্নাতী খাতুন (১০) ভায়াট গ্রামের শাহজাহান আলীর মেয়ে ও ভায়াট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেনীর শিক্ষার্থী এবং বিথী খাতুন রিতা (১২) একই গ্রামের বাচ্চু আহমেদের মেয়ে ও ভায়াট ভিএস উচ্চ বিদ্যালয়ের ষষ্ট শ্রেনীর শিক্ষার্থী।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে উপজেলার নওগাঁ ইউনিয়নের ভায়াট গ্রামের উত্তরপাড়ায় এ ঘটনা ঘটে।
ওই ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য আশরাফ আলী ও স্থানীয়রা জানান, ভায়াট উত্তরপাড়ায় নতুন পুকুর নামে একটি পুকুর লিজ নিয়ে খালখুলা গ্রামের বরাত আলী মাছ চাষ করে আসছিলেন। তিনি মঙ্গলবার সকাল ১০টার দিকে কাউকে না জানিয়ে পুকুরে মাছ ধরার জন্য শক্তিশালী কীটনাশক প্রয়োগ করেন এবং মাছ ধরে বাড়ি চলে যান। পরবর্তীতে ওই পুকুরে বিষক্রিয়ায় মাছ মরে ভেসে উঠে। মরা মাছ ধরতে পুকুরপাড়ে বসবাসকারীসহ-প্রতিবেশীরা নেমে পড়েন।

এদের সাথে মাছ ধরতে জান্নাতী খাতুন ও বিথী খাতুন রিতাও পুকুরে নেমে পড়েন। মাছ ধরার একপর্যায়ে ওই দুজন গভীর পানিতে ডুবে গিয়ে বিষাক্ত পানি খেয়ে গুরুত্বর অসুস্থ হয়ে পড়ে।
এ সময় উপস্থিত লোকজন টের পেয়ে দ্রুত ওই দুই শিশু শিক্ষার্থীকে উদ্ধার করে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়ার পথে তারা মারা যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন