শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

রাজবাড়ীতে সংঘর্ষ : আহত ৭

মানববন্ধনের ওপর হামলা

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২১, ১২:০১ এএম

রাজবাড়ীর কোর্ট চত্বর এলাকায় মার্কেট নির্মাণকে কেন্দ্র করে বার অ্যাসেসিয়েশনের আইনজীবি ও জজ কোর্টের স্টাফদের মধ্যে সংঘর্ষের ঘটনা হয়েছে। এ ঘটনায় ৪ জন আইনজীবি ও ৩ জন জজ কোর্টের স্টাফসহ ৭ জন আহত হয়েছে। আহতরা হলেন- অ্যাড. একেএম মস্তফা মিঠু, অ্যাড. মেহেদী হাসান, অ্যাড. সম্রাট, অ্যাড. পিন্টু, জেলা ও দায়রা জজ কোর্টের নাজির সাজ্জাদ হোসেন, হিসাব রক্ষক আলী আক্কাছ, অফিস সহায়ক আবু হাসান। গত সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ কার্যালয়ের সামনে নির্মাণাধীন ওই মার্কেটের নিকটে এ ঘটনা ঘটে।

রাজবাড়ী জেলা বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাড. স্বপন সোম জানান, রাজবাড়ীর কোর্ট এলাকায় বার অ্যাসোসিয়েশনে জায়গা দখল করে মার্কেট নির্মাণ করছে জেলা জজ কোর্ট। ওই জায়গার ১৫ শতাংশ জমির মালিকানা বার অ্যাসোসিয়েশন। যে বিষয়টি বারবার জেলা ও দায়রা জজ নিলুফার সুলতানাকে মৌখিক ও লিখিতভাবে জানানো হয়েছে। এমনকি এ সংক্রান্তে একটি মামলা দায়ের করা হলেও জজ সাহেব কোনো কর্নপাত না করে মার্কেট নির্মাণ অব্যাহত রেখেছে। তাই মার্কেট নির্মাণ বন্ধের দাবিতে আমরা শান্তিপূর্ণ কর্মসূচি বিক্ষোভ ও মানববন্ধন করতে গেলে জজ সাহেবের গুন্ডা বাহিনী আমাদের ওপর হামলা করে।

রাজবাড়ী জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. উজির আলী শেখ জানান, কোর্ট মারামারির জায়গা নয়। এটি পবিত্র স্থান। এখানে মানুষ ন্যায় বিচার পাওয়ার আশায় আশে। যে ঘটনাটি ঘটেছে অত্যন্ত নিন্দনীয় ও জঘন্য কাজ। এটার বিচার হওয়া প্রয়োজন।

রাজবাড়ী থানার ওসি স্বপন কুমার বিশ্বাস জানান, রাজবাড়ীর কোর্ট এলাকায় আইনজীবি ও জজ কোর্ট স্টাফদের মারপিটের খবর পেয়ে সাথে সাথে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন