ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

আরো আড়াই হাজার রোহিঙ্গা যাচ্ছে ভাসানচরে

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২১, ৯:২৫ এএম

ভাসানচরে রোহিঙ্গা স্থানান্তর প্রক্রিয়ায় ষষ্ঠ দফায় উখিয়া-টেকনাফের বিভিন্ন ক্যাম্প থেকে স্বেচ্ছায় আরো আড়াই হাজারের মতো রোহিঙ্গা নোয়াখালীর ভাসানচরের পথে রওনা হয়েছে।

মঙ্গলবার (৩০ মার্চ) দুপুর ও বিকেলে ৪৫ বাসে মোট ২ হাজার ৪৯৫ জন রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশু নিয়ে উখিয়া ডিগ্রি কলেজ মাঠ থেকে চট্টগ্রামের বিএন শাহীন কলেজের ট্রানজিট ক্যাম্পের পথে রওনা হয়।

এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর তিনটি গাড়ি, তিনটি অ্যাম্বুলেন্স, চারটি প্রটেকশন গাড়ি, দুটি খালি বাস এবং ১০টি কার্গোভ্যান যেতে দেখা যায়।

এর আগে, উখিয়া-টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে ভাসানচর যেতে ইচ্ছুক রোহিঙ্গাদের নিবন্ধন শেষে উখিয়া ডিগ্রি কলেজ মাঠের অস্থায়ী ট্রানজিট ক্যাম্পে আনা হয়।

সূত্র জানায়, ষষ্ঠ দফায় ভাসানচরের পথে রওনা হওয়া রোহিঙ্গারা রাতে চট্টগ্রামের বিএন শাহীন কলেজের ট্রানজিট ক্যাম্পে পৌঁছায়। সেখান থেকে তাদের নিয়ে বুধবার (৩১ মার্চ) সকালে বাংলাদেশ নৌবাহিনীর তত্বাবধানে জাহাজে করে ভাসানচরে নেওয়া হচ্ছে।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনের অতিরিক্ত কমিশনার শামসুদ্দৌজা জানান, কয়েক ধাপে এখন পর্যন্ত প্রায় ১৫ হাজারের মতো রোহিঙ্গা ভাসানচরে গিয়েছে।

এই দফায় আড়াই হাজারের মতো রোহিঙ্গা ভাসানচর যেতে রাজি হয়েছে। যারা যেতে ইচ্ছুক তাদের নিবন্ধনের মাধ্যমে ধাপে ধাপে ভাসানচর নেওয়া হবে। এভাবে পর্যায়ক্রমে এক লাখ রোহিঙ্গাকে ভাসানচরে নেওয়া হবে বলে তিনি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন