বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যশোর পৌরসভার ভোট গ্রহণ সম্পন্ন

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২১, ৫:১৮ পিএম

অবশেষে যশোর পৌরসভার নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএমে ভোট গ্রহণ করা হয়। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

নির্বাচন অফিস সূত্র জানায়, পৌরসভা নির্বাচনের পঞ্চম ধাপে গত ২৮ ফেব্রুয়ারি যশোর পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু সীমানা জটিলতা নিয়ে উচ্চ আদালতে মামলার প্রেক্ষিতে ফেব্রæয়ারি সেই নির্বাচন স্থগিত হয়ে যায়। পরবর্তীতে মামলার নিষ্পত্তি হলে ৩১ মার্চ ভোট গ্রহণের নতুন তারিখ নির্ধারণ করা হয়। কিন্তু তারপরও নির্বাচন হওয়া, না হওয়া নিয়ে নানান গুঞ্জন ছিল। সব গুঞ্জনের অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত অনুষ্ঠিত হলো ভোটগ্রহণ।

এবারের নির্বাচনে মেয়র পদে প্রার্থী তিনজন। এর মধ্যে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মুক্তিযোদ্ধা হায়দার গনী খান পলাশ, বিএনপি মনোনীত ধানের শীষ প্রতিকের প্রার্থী মারুফুল ইসলামের প্রতিক ইভিএম’এ থাকলেও নির্বাচনের আগে সংবাদ সম্মেলন করে বর্জনের ঘোষণা দেন। অপর প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতায় ইসলামী আন্দোলন মনোনীত হাতপাখা প্রতিকের প্রার্থী মোহাম্মদ আলী সরদার। এছাড়া ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৪৭ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

যশোর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার হুমায়ুন কবির বলেন, যশোর পৌরসভার ৫৫টি কেন্দ্রে ভোটগ্রহণ হয়েছে। ৪৭৯টি ইভিএম ব্যবহার হয়। সূত্র জানায়, যশোর পৌরসভা নির্বাচনে ১ লাখ ৪৬ হাজার ৫৯৪ জন ভোটার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন