শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ডিজিটাল রাইড সেবায় যুক্ত হলো ডাক্তার, আইসিইউ ও অ্যাম্বুলেন্স

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২১, ৭:০৭ পিএম

সাশ্রয়ী খরচে নিরাপদ ও আরামদায়ক ভ্রমণ নিশ্চিতের পাশাপাশি অ্যাম্বুলেন্স, আইসিইউ, ডাক্তার, নার্স, লাশবাহী গাড়িসহ বেশকিছু ভিন্ন সুবিধা দিয়ে যাত্রা শুরু করেছে ডিজিটাল রাইড। বুধবার (৩১ মার্চ) বিকেলে রাজধানীর সোনারগাঁও হোটেলে প্রধান অতিথি হিসেবে নতুন এ রাইডের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক পরিচালক চৌধুরী মুনির উদ্দিন মারফুজ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিজিটাল রাইড এর সিইও তরুণ উদ্যোক্তা ফখরুল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ইসলামী ব্যাংকের এমক্যাশের সিইও শহীদুল্লাহ মজুমদার, ফারাজী হাসপাতালের চেয়ারম্যান আনোয়ার ফারাজী ইমন, ব্যান্ড অ্যাম্বাসাডার ব্যারিষ্টার সিয়াম আহমেদ। এছাড়া বিআরটিএ, গ্রামীণফোন, নগদের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, ডিজিটাল রাইড যে কোন বিপদের জন্য সসেস বাটনের মাধ্যমে নিশ্চিত করবে চালক ও যাত্রীর। নারী বাইকারদের জন্য আলাদা সুযোগ রেখেছে। একমাত্র ডিজিটাল রাইড এক্সক্লুসিভ অ্যাম্বুলেন্সের সেবা নিয়ে আসছে। সাধারণ, আইসিইউ, মরদেহবাহী অ্যাস্বুলেন্সের সেবা পাওয়া যাবে অ্যাপসের মাধ্যমে। আন্তঃজেলা যোগাযোগের জন্য রযেছে প্রাইভেট, মাইক্রো ও হাইয়েস।

তরুণ উদ্যোক্তা ফখরুল ইসলাম চৌধুরী বলেন, মোবাইল অ্যপসের মাধ্যমে অ্যাম্বুলেন্স বুকিং দিয়ে রোগীরা যে কোন স্থান থেকে এই সেবাটি নিতে পারবেন। ডিজিটাল রাইড এর অ্যাপসের মাধ্যমে স্বাস্থসেবা ও আইসিইউ ফ্যাসিলিটি মানুষের দোরগোড়ায় পোঁছে যাবে। থাকবে ডাক্তার ও নার্স সহ সকল এমারজেন্সি সরঞ্জাম। এটি ডিজিটাল রাইড এর একটি ইউনিক সেবা।

তিনি জানান, ডিজিটাল রাইড নিরাপদ ভ্রমণ নিশ্চিতে চালকদের প্রতি সপ্তাহে স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসা সহায়তা দেয়া হবে। যাত্রীদের জন্য স্বাস্থ্য সুরক্ষা ও সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করতে নানা পদক্ষেপ রয়েছে। চালকদের জন্য বীমা সুবিধাসহ তাদের লাভবান করতেও নানা উদ্যোগ গ্রহণ করা হচ্ছে।

সেবাগুলোর মধ্যে উল্লেখ করা হয়েছে, মোবাইল এ্যাপসের মাধ্যমে বাইক- নারী পুরুষ উভয়ের জন্য, কার- নন এসি, এসি, লাক্সারিয়াস, ইনটারসিটি, মাইক্রো- ৭/১০/১৪ আসন বিশিষ্ট, অ্যাম্বুলেন্স, জেনারেল, এসি, নন-এসি, আইসিইউ ও লাশবাহী। এছাড়া সিএনজি এবং বাসের টিকেট বুকিং এর ব্যবস্থা থাকছে। এক এ্যাপে সব রাইড। ৷

আগামী ৩ বছরে আরও ১০ টি দেশে রাইড শেয়ারিং ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনা নিয়েছে ডিজিটাল রাইড। বাসের টিকিটও কাটা যাবে ডিজিটাল রাইডের মাধ্যমে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন