ঢাকা, সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮, ২৭ রমজান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সউদীর উন্নয়ন কর্মকান্ড এগিয়ে নিচ্ছে বাংলাদেশিরা- সউদী রাষ্ট্রদূত আল দুহাআলান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২১, ৮:৫৪ পিএম

সউদী আরবে কর্মরত প্রবাসী বাংলাদেশিদের প্রশংসা করে বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত ইসসা ইউসেফ ইসসা আল দুহাআলান বলেছেন, বাংলাদেশি শ্রমিকদের অংশগ্রহণ ও কর্ম দক্ষতায় সউদীর উন্নয়ন কর্মকান্ড এগিয়ে যাচ্ছে। আজ বুধবার শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে সউদী রাষ্ট্রদূত প্রবাসী শ্রমিকদের বিষয়ে এ প্রশংসা করেন।

এ সময় অন্যান্যের মধ্যে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ সেলিম উদ্দিন ও মন্ত্রীর একান্ত সচিব উপস্থিত ছিলেন। সাক্ষাৎকালে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন করপোরেশনে সউদী সরকারের বিনিয়োগের সর্বশেষ অগ্রগতি এবং বিনিয়োগ কার্যক্রম দ্রুত চূড়ান্ত করার বিষয়ে সার্বিক আলোচনা হয়।

দেশের শিপবিল্ডিং, লাইট ইঞ্জিনিয়ারিং, অটোমোবাইল এবং অ্যাগ্রো ফুড প্রসসিং শিল্পে সউদী সরকারকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়ে শিল্পমন্ত্রী বলেন, সউদী সরকার ইতোমধ্যে বাংলাদেশে স্টিল ইঞ্জিনিয়ারিং কর্পোরেশন, কেমিক্যাল কর্পোরেশন ও সুগার কর্পোরেশনের মাধ্যমে সৌর বিদ্যুৎ, বিদ্যুৎ, ওষুধ, সার ও সিমেন্টখাতে বিনিয়োগ কার্যক্রম চূড়ান্ত পর্যায়ে রয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে এসব ক্ষেত্রে বিনিয়োগ কার্যক্রম বাস্তবায়ন সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

শিল্পমন্ত্রী আরও বলেন, সউদী আরবের সঙ্গে শিল্প কারখানা স¤প্রসারণ ও ব্যবসা-বাণিজ্য সম্পর্ক সুদৃঢ় করতে বাংলাদেশ আন্তরিক। তিনি অভিন্ন স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন। তিনি শিল্পখাতে দ্বিপাক্ষিক সহায়তার ক্ষেত্র চিহ্নিত করে সুনির্দিষ্ট প্রস্তাব দেয়ার জন্য রাষ্ট্রদূতের দৃষ্টি আকর্ষণ করেন। বর্তমানে বাংলাদেশে শিল্প কারখানা স্থাপন ও ব্যবসা-বাণিজ্যসহ বিনিয়োগের উপযুক্ত পরিবেশে রয়েছে জানিয়ে রাষ্ট্রদূত ইসসা ইউসেফ ইসসা আল দুহাআলান বলেন, বাংলাদেশ সরকার বিদেশি বিনিয়োগকারীদের বিনিয়োগ পরিবেশ সৃষ্টিতে সব সুযোগ-সুবিধা প্রদান করছে। বাংলাদেশ একটি উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে শিল্প কারখানা স¤প্রসারণ এবং ব্যবসা-বাণিজ্যে দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে এগিয়ে রয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে বাংলাদেশকে অভিনন্দন জানান সউদী রাষ্ট্রদূত। সউদী আরবের উন্নয়ন কর্মকান্ডে নিয়োজিত বাংলাদেশি শ্রমিকদের অংশগ্রহণ ও তাদের কাজের প্রশংসা করেন তিনি। রাষ্ট্রদূত শিল্পমন্ত্রীকে সউদী আরবে সফরের আমন্ত্রণ জানান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Burhan uddin khan ২৩ এপ্রিল, ২০২১, ৫:৩০ পিএম says : 0
We are awaiting to development many industries by the Saudi support.
Total Reply(0)
Burhan uddin khan ২৩ এপ্রিল, ২০২১, ৫:৩০ পিএম says : 0
We are awaiting to development many industries by the Saudi support.
Total Reply(0)
Burhan uddin khan ২৩ এপ্রিল, ২০২১, ৫:৩৯ পিএম says : 0
Saudi could sanction a loan for industries.Thanks to honourable Saudi Ambassador & Saudi Govt.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন